kalerkantho


কুয়েতের অর্থায়নে নির্মিত অত্যাধুনিক মসজিদ উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক   

২৬ মার্চ, ২০১৬ ০০:০০



কুয়েতের অর্থায়নে নির্মিত অত্যাধুনিক মসজিদ উদ্বোধন

ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান গতকাল মিরপুরের পাইকপাড়ায় কুয়েতের অর্থায়নে নির্মিত অত্যাধুনিক মসজিদের উদ্বোধন করেন। ছবি : পিআইডি

কুয়েতের অর্থায়নে রাজধানীর মিরপুরে নির্মিত অত্যাধুনিক স্থাপত্যশৈলীর একটি মসজিদ গতকাল শুক্রবার উদ্বোধন করা হয়েছে। ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জুমার নামাজ আদায়ের মধ্য দিয়ে মসজিদটি উদ্বোধন করেন।

কুয়েতের আওক্বাফ পাবলিক ফাউন্ডেশনের (কেএপিএফ) অর্থায়নে চারতলা বিশিষ্ট এ মসজিদটি তৈরি করেছে কুয়েত জয়েন্ট রিলিফ কমিটি (কেজেআরসি) বাংলাদেশ।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কুয়েতের রাষ্ট্রদূত আদেল মোহাম্মাদ হায়াত ও কুয়েত আওক্বাফ পাবলিক ফাউন্ডেশনের ওয়াক্বফ অ্যাফেয়ার্সের ডেপুটি সেক্রেটারি জেনারেল মোহাম্মাদ আল-জালাহেমা।

১২ কোটি টাকা ব্যয়ে নির্মিত এ মসজিদে এক সঙ্গে প্রায় ছয় হাজার মুসল্লি নামাজ আদায় করতে পারবে। এখানে নারীদের নামাজের পৃথক ব্যবস্থা রয়েছে। মসজিদটির ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমান। মসজিদের জন্য জায়গা বরাদ্দ দেন পিডাব্লিউডি কর্তৃপক্ষ।

অনুষ্ঠানে মোহাম্মাদ আল-জালাহেমা তাঁর বক্তব্যে মসজিদের গুরুত্ব তুলে ধরেন এবং বাংলাদেশের মানুষের ধর্মীয় মূল্যবোধের ভূয়সী প্রশংসা করেন।


মন্তব্য