kalerkantho


নির্বাচন কমিশনারদের পদত্যাগ দাবি রিজভীর

নিজস্ব প্রতিবেদক   

২৫ মার্চ, ২০১৬ ০০:০০



বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী বলেছেন, বর্তমান নির্বাচন কমিশনারদের স্নায়ু শিথিল, মস্তিষ্ক অলস হয়ে গেছে। তাদের হূদয় দুর্বল হয়ে যাওয়ার কারণেই আজ নির্বাচন কমিশন নিথর, লক্ষ্যভ্রষ্ট ও বিপথগামী একটি প্রতিষ্ঠানে রূপান্তরিত হয়েছে।

সংঘাতে মানুষের মৃত্যুতে তারা শিহরিত হয় না। তাদের চাকরিতে যাতে কোনো ছেদ-যতি না ঘটে সে চেষ্টাই চালিয়ে যাচ্ছে। গতকাল বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। তিনি নির্বাচন কমিশনারদের পদত্যাগ দাবি করেন।

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে রিজভী বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রথম ধাপের আগে সিইসি প্রশাসনের কাঙ্ক্ষিত সহযোগিতা পাচ্ছেন না বলে জানিয়েছিলেন। কোথাও সংঘাত-সংঘর্ষ হলে পুলিশকে দায়দায়িত্ব নিতে হবে বলেও তিনি জানান। কিন্তু নির্বাচন শেষে সিইসি বললেন, নির্বাচন সুষ্ঠু হয়েছে। এ ধরনের কথাবার্তায় মনে হচ্ছে সিইসি মানসিক অস্থিরতায় ভুগছেন। সিইসি সরকারের আনুগত্য বিসর্জন দিতে চান না।

সিইসি নিজস্ব ক্ষমতা প্রয়োগ করে ব্যবস্থা নিলে এত মানুষের প্রাণহানি ঘটত না। প্রথম ধাপের ইউপি নির্বাচনে সহিংসতায় এ পর্যন্ত ২২ জন নিহত হয়েছেন, তাঁদের মধ্যে তিনজন বিএনপি প্রার্থীও রয়েছেন। এত প্রাণহানির জন্য নির্বাচন কমিশন দায়ী।


মন্তব্য