kalerkantho

শনিবার । ২১ জানুয়ারি ২০১৭ । ৮ মাঘ ১৪২৩। ২২ রবিউস সানি ১৪৩৮।


নিজামীর সঙ্গে স্বজনের দেখা

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর   

২৫ মার্চ, ২০১৬ ০০:০০



ফাঁসির দণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মতিউর রহমান নিজামীর সঙ্গে গতকাল দুপুরে কারাগারে দেখা করেছে স্বজনরা। কারা কর্তৃপক্ষের অনুমতিক্রমে একটি কক্ষে স্ত্রী, পুত্র ও তিন পুত্রবধূর সঙ্গে প্রায় আধাঘণ্টা সময় কাটান নিজামী। তিনি কাশিমপুর কারাগারে বন্দি আছেন।

জেলর মো. নাশির আহমেদ জানান, দুপুর সাড়ে ১২টার দিকে মতিউর রহমান নিজামীর স্ত্রী বেগম সামসুন্নাহার নিজামী, ছেলে ব্যারিস্টার নাজীব মোমেন ওরফে নাজিবুর রহমান ও নাঈমুর রহমান এবং তিন পুত্রবধূ ছালোয়া বেগম, রাইয়ান বেগম ও সুবর্ণা বেগম কারাগারে আসেন। সাক্ষাত্ শেষে দুপুর ১টার দিকে তাঁরা চলে যান। সাক্ষাতে তাঁরা পারিবারিক বিষয় এবং রিভিউ আবেদন সম্পর্কে আলোচনা করেন।

স্বাধীনতাযুদ্ধ চলাকালে গণহত্যা, ধর্ষণ এবং বুদ্ধিজীবী হত্যার দায়ে ২০১৪ সালের ২৯ অক্টোবর নিজামীকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডের রায় দেন ট্রাইব্যুনাল-১-এর চেয়ারম্যান বিচারপতি এম ইনায়েতুর রহিম, বিচারপতি আনোয়ারুল হক ও বিচারপতি জাহাঙ্গীর হোসেনের সমন্বয়ে গঠিত তিন সদস্যের বেঞ্চ। এ রায়ের বিরুদ্ধে আপিল করেন তিনি। আপিল বিভাগ ট্রাইব্যুনালের দেওয়া রায় বহাল  রাখেন। ২০১০ সালের ১০ জুন থেকে নিজামী কাশিমপুর কারাগারে বন্দি আছেন।


মন্তব্য