kalerkantho

সোমবার। ২৩ জানুয়ারি ২০১৭ । ১০ মাঘ ১৪২৩। ২৪ রবিউস সানি ১৪৩৮।


সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক   

২৫ মার্চ, ২০১৬ ০০:০০



বিপুল উৎসহ-উদ্দীপনার মধ্য দিয়ে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন শেষ হয়েছে। ২০১৬-১৭ সালের কার্যকরী কমিটির সদস্য নির্বাচনের জন্য গত বুধবার ও গতকাল বৃহস্পতিবার দুই দিনব্যাপী নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত (মধ্যাহ্ন বিরতি ছিল) ভোটগ্রহণ চলে।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, নির্বাচনে পাঁচ হাজার ৩৪ জন আইনজীবী ভোটারের মধ্যে তিন হাজার ৯২১ জন ভোটাধিকার প্রয়োগ করেছেন। নির্বাচন পরিচালনা সাবকমিটির আহ্বায়ক অ্যাডভোকেট হারুনুর রশীদ জানান, গতকাল রাত ৯টা থেকে ভোট গণনা শুরু হয়েছে। আজ সকালে ফল জানা যাবে।

এ নির্বাচনে সভাপতি, সহসভাপতি, সম্পাদক, ট্রেজারার, সহসম্পাদক ও সদস্য পদসহ মোট ১৪টি পদে ভোটগ্রহণ হয়। দুটি সম্পূর্ণ প্যানেলের ২৮ জনসহ মোট ৩২ জন প্রার্থী হয়েছেন।

এবারের নির্বাচনে সরকার সমর্থক সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ (সাদা প্যানেল) এবং বিএনপি-জামায়াত সমর্থক জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল (নীল প্যানেল) অংশ নিয়েছে।

এ নির্বাচনে সাদা প্যানেল থেকে সভাপতি পদে অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, সহসভাপতি পদে মো. তাহেরুল ইসলাম ও সুরাইয়া বেগম, সম্পাদক পদে মো. আজহার উল্লাহ ভুইয়া, কোষাধ্যক্ষ পদে মো. রমজান আলী শিকদার, সহসম্পাদক পদে এ কে এম রবিউল হাসান সুমন ও শেখ সিরাজুল ইসলাম এবং সদস্য পদে কুমার দেবুল দে, খান মোহাম্মদ শামীম আজিজ, মো. আব্দুল আজিজ মিয়া মিন্টু, মো. হাবিবুর রহমান হাবিব, এম আশরাফুল ইসলাম, নাসরীন সিদ্দিকা লিনা ও শাহানা পারভীন প্রতিদ্বন্দ্বিতা করেন।

আর নীল প্যানেল থেকে সভাপতি পদে অ্যাডভোকেট জয়নুল আবেদীন, সহসভাপতি পদে ফাহিমা নাসরিন মুন্নী ও মো. গোলাম মোস্তফা, সম্পাদক পদে ব্যারিস্টার এ এম মাহবুবউদ্দিন খোকন, কোষাধ্যক্ষ পদে নাসরিন আক্তার, সহসম্পাদক পদে মো. শহিদুজ্জামান ও মো. ইউসুফ আলী এবং সাতটি কার্যনির্বাহী সদস্য পদে মমতাজ বেগম বিউটি, মো. কামাল হোসেন, মো. নাসির উদ্দিন খান সম্রাট, ব্যারিস্টার নাসির উদ্দিন আহমেদ অসীম, নাসরিন ফেরদৌস, রেজাউল করিম রেজা ও এস কে তাহসীন আলী প্রার্থী ছিলেন।


মন্তব্য