kalerkantho


বিআরইবি চেয়ারম্যানসহ চারজনের বিরুদ্ধে রুল

নিজস্ব প্রতিবেদক   

২২ মার্চ, ২০১৬ ০০:০০



হাইকোর্টের নির্দেশ অমান্য করায় বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের (বিআরইবি) চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিনসহ চারজনের বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করা হয়েছে। কেন তাঁদের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগে আইনগত ব্যবস্থা নেওয়া হবে না রুলে তা জানতে চাওয়া হয়েছে।

সৈয়দ মোহাম্মাদ দস্তগীর হোসেন ও বিচারপতি এ কে এম সাহিদুল হকের হাইকোর্ট বেঞ্চ গতকাল সোমবার এ আদেশ দেন। বিআরইবি চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিন, জেনারেল ম্যানেজার মিজানুর রহমান (ফেনী পল্লী বিদ্যুৎ সমিতি), নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-১-এর সিনিয়র জেনারেল ম্যানেজার আব্দুল্লাহ আল মামুন এবং বিআরইবির মানবসম্পদ বিভাগের পরিচালককে তিন সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

সরকার সমর্থক শ্রমিক সংগঠন পল্লী বিদ্যুৎ উন্নয়ন বোর্ড কর্মচারী-শ্রমিক লীগের পক্ষে এনামুল হক, সোহেল রানা, তরিকুল ইসলাম, মিজানুর রহমান, মোতালেব হোসেন, হুমায়ুন কবির, মোস্তাফিজুর রহমান ও আব্দুল আউয়ালের করা এক আবেদনের ওপর শুনানি শেষে এ রুল জারি করা হয়। গত বছর ৩১ মে হাইকোর্ট এক আদেশে বিআরইবির কর্মচারীদের বিরুদ্ধে কোনো প্রকার হয়রানিমূলক ব্যবস্থা না নিতে নির্দেশ দিয়েছিলেন। সে নির্দেশ অমান্য করায় হাইকোর্ট রুল জারি করেন।


মন্তব্য