kalerkantho

সোমবার । ১৬ জানুয়ারি ২০১৭ । ৩ মাঘ ১৪২৩। ১৭ রবিউস সানি ১৪৩৮।


সাত দফা দাবি

খুলনায় ২৮ মার্চ আধাবেলা জ্বালানি তেল বিক্রি বন্ধ

খুলনা অফিস   

২২ মার্চ, ২০১৬ ০০:০০



সাত দফা দাবিতে আগামী ২৮ মার্চ খুলনা বিভাগে জ্বালানি তেল সরবরাহ বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন পরিবেশকরা। অবিলম্বে বেসরকারি রিফাইনারি থেকে খোলাবাজারে জ্বালানি তেল বিক্রি বন্ধ অথবা সব রিফাইনারি থেকে সরাসরি তেল ক্রয়ের অনুমোদন দেওয়ার দাবি জানিয়েছেন তাঁরা।

বাংলাদেশ জ্বালানি তেল পরিবেশক সমিতি ও বাংলাদেশ ট্যাংকলরি ওনার্স অ্যাসোসিয়েশন গতকাল সোমবার দুপুরে সংবাদ সম্মেলন করে এ কথা জানায়।

খুলনার দৌলতপুর বিআইডিসি রোডে ট্যাংকলরি ভবনে এ সংবাদ সম্মেলন করা হয়। সংগঠনটির ঘোষণা অনুযায়ী ২৮ মার্চ সকাল ৬টা থেকে দুপুর ১টা পর্যন্ত খুলনা বিভাগের সব ডিপো থেকে জ্বালানি তেল উত্তোলন ও পরিবহন বন্ধ থাকবে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান বাংলাদেশ জ্বালানি তেল পরিবেশক সমিতির খুলনা বিভাগীয় সভাপতি আবদুল গফ্ফার বিশ্বাস। উপস্থিত ছিলেন মোড়ল আবদুস সোবহান, মো. হাবিবুর রহমান, শেখ মুরাদ হোসেন, সৈয়দ সাজ্জাদুল করিম কাবুল, এম মাহবুব আলম, শেখ ফরহাদ হোসেন, শেখ মিরাউল ইসলাম, গাজী মামুনুর রশীদ প্রমুখ।

ব্যবসায়ীদের অন্যান্য দাবির মধ্যে রয়েছে পেট্রল পাম্পের প্রবেশদ্বারে লিজ ফি নেওয়া বন্ধ করা, পাম্পের ভেতরে কোনো প্রকার জনসমাগম না করা, নতুন পেট্রল পাম্পের অনুমোদনের আগে সমিতির অনাপত্তি সনদ গ্রহণ বাধ্যতামূলক করা, সমিতির সদস্য হওয়া ব্যতীত পেট্রল পাম্পে জ্বালানি তেল সরবরাহ বন্ধ করা এবং পুরনো ব্যবহার অযোগ্য এলপিজি সিলিন্ডার সরবরাহ বন্ধ করে নতুন সিলিন্ডার সরবরাহ করা।


মন্তব্য