kalerkantho

শুক্রবার । ২০ জানুয়ারি ২০১৭ । ৭ মাঘ ১৪২৩। ২১ রবিউস সানি ১৪৩৮।


ভুল চিকিৎসায় মা ও নবজাতকের মৃত্যুর অভিযোগ

নিজস্ব প্রতিবেদক   

২২ মার্চ, ২০১৬ ০০:০০



রাজধানীর মুগদার একটি হাসপাতালে সন্তান জন্ম দেওয়ার সময় এক মা ও তাঁর নবজাতকের মৃত্যু হয়েছে। স্বজনদের অভিযোগ, চিকিৎসকদের অবহেলা ও ভুল চিকিৎসায় মা ফাতেমা আক্তার কনা (২০) ও তাঁর নবজাতক কন্যা মারা গেছে। এ ঘটনায় হাসপাতালটির তিন চিকিৎসককে আসামি করে মুগদা থানায় একটি মামলা করা হয়েছে।

মৃত ফাতেমার গ্রামের বাড়ি নোয়াখালীর সোনাইমুড়ির পূর্ব মির্জানগর গ্রামে। তিনি ঢাকার যাত্রাবাড়ী ৬০/১৯ এফ ধলপুর ঠিকানায় স্বামীর সঙ্গে বাস করতেন।

মামলার বাদী ফাতেমার স্বামী তারেক হোসেন জানান, কয়েক দিন আগেই সন্তানসম্ভবা ফাতেমাকে মুগদা পাঁচশ শয্যাবিশিষ্ট হাসপাতালে ভর্তি করা হয়। ভর্তির পর থেকেই হাসপাতালটির চিকিৎসকদের অবহেলা শুরু হয়। রবিবার বিকেলে ব্যথা শুরু হলে রাতে সিজার করেন চিকিৎসকরা। এ সময় ভুল চিকিৎসায় স্ত্রী ও সন্তানকে চিকিৎসকরা মেরে ফেলেন বলে অভিযোগ করেন তারেক।  

স্বজনদের অভিযোগ, হাসপাতাল কর্তৃপক্ষের চাহিদা অনুযায়ী সব ধরনের ওষুধ ও রক্ত সরবরাহ করেন তাঁরা। কিন্তু রাত ১১টার দিকে ডা. তানজিনা ও ডা. আনিসের ভুল চিকিৎসায় ফাতেমা মারা যান।  

মুগদা থানার এসআই ও মামলার তদন্ত কর্মকর্তা মিজানুর রহমান জানান, মুগদার ওই হাসপাতালে ভুল চিকিৎসায় ফাতেমা ও তাঁর নবজাতক মারা গেছে বলে রবিবার রাত পৌনে ২টার দিকে থানায় অভিযোগ করে স্বজনরা। পরে পুলিশ হাসপাতাল থেকে মা ও শিশুর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়। এ ঘটনায় ফাতেমার স্বামীর করা মামলায় তদন্ত চলছে।


মন্তব্য