kalerkantho


বড় ধরনের রদবদল আসছে পুলিশে

সরোয়ার আলম   

২১ মার্চ, ২০১৬ ০০:০০



দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির আরো উন্নতি ঘটাতে পুলিশ প্রশাসনে বড় ধরনের রদবদল করা হচ্ছে। ইতিমধ্যে পুলিশ সদর দপ্তরকে বিশেষ নির্দেশনা দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। ফাইল তৈরি করে প্রধানমন্ত্রীর কার্যাালয়ে পাঠানোও হয়েছে। উপমহাপরিদর্শক (ডিআইজি) পদমর্যাদার কর্মকর্তাদের আপাতত বদলি করা হচ্ছে বলে একটি সূত্র জানিয়েছে। আর ইউপি নির্বাচনের পর পুলিশের কয়েকটি শীর্ষ পদেও রদবদল হওয়ার সম্ভাবনা রয়েছে।  

এ প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কালের কণ্ঠকে বলেন, পুলিশে রদবদল চলমান প্রক্রিয়া। দেশের স্বার্থে যেকোনো পুলিশ কর্মকর্তাকে যেকোনো স্থানে বদলি করা হয়।

জানা গেছে, রাজশাহী রেঞ্জের উপমহাপরিদর্শক ইকবাল বাহারকে বদলি করা হতে পারে বলে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) প্রধান হিসেবে। আর রাজশাহী রেঞ্জের উপমহাপরিদর্শক হিসেবে যোগ দিতে পারেন পুলিশ সদর দপ্তরে সদ্য পদোন্নতি পাওয়া ডিআইজি খুরশীদ আলম। রংপুর রেঞ্জের ডিআইজি হিসেবে যোগ দিতে পারেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার খন্দকার গোলাম ফারুক। ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি হিসেবে যোগ দিতে পারেন পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত ডিআইজি আবু কালাম সিদ্দিক ও চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মাহবুবর রহমান।

এ ছাড়া রংপুরের পুলিশ সুপার আব্দুর রাজ্জাককে বদলি করা হতে পারে ঢাকা মেট্রোপলিটন এলাকায়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার বনজ কুমার ফের সিএমপিতে যেতে পারেন। এ ছাড়া পুলিশ সদর দপ্তরে সংযুক্ত করা হতে পারে নারায়ণগঞ্জের পুলিশ সুপার খন্দকার মহিদ উদ্দিনকে। ঢাকা জেলা পুলিশ সুপার হাবিবুর রহমান পুলিশ সদর দপ্তরের গুরুত্বপূর্ণ একটি পদে যোগদান করতে পারেন।


মন্তব্য