kalerkantho


ছিনতাইকারীর গুলিতে বিকাশকর্মী নিহত

নিজস্ব প্রতিবেদক   

২১ মার্চ, ২০১৬ ০০:০০



ছিনতাইকারীর গুলিতে বিকাশকর্মী নিহত

মাহবুব মৃধা

রাজধানীর উত্তর বাড্ডার কুমিল্লাপাড়া এলাকায় গতকাল রবিবার মাহবুব মৃধা (৩০) নামের এক যুবককে গুলি করে হত্যা করেছে ছিনতাইকারীরা। তিনি উত্তর বাড্ডার মোবাইল ফোন ব্যাংকিং প্রতিষ্ঠান বিকাশের এজেন্ট প্রতিষ্ঠানের কর্মী ছিলেন।

পুলিশ ও নিহতের স্বজনরা জানিয়েছেন, গতকাল সকালে লেনদেনের টাকা তুলতে গেলে ছিনতাইকারীরা তাঁকে গুলি করে এক লাখ ২৫ হাজার টাকাসহ ব্যাগ ছিনিয়ে নিয়ে যায়। পরে হাসপাতালে নিলে চিকিত্সকরা তাঁকে মৃত ঘোষণা করেন। তবে পুলিশ কর্মকর্তারা বলছেন, এই ঘটনায় খোয়া গেছে ৪৭ হাজার টাকা। ছিনতাইকারীদের শনাক্ত করার চেষ্টা চলছে বলেও দাবি করেন তাঁরা। বাড্ডা থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।

জানা গেছে, নিহত মাহবুব উত্তর বাড্ডার ১৭৯ নম্বর ভবনের ‘রুটস ডিস্ট্রিবিউশন’ নামের বিকাশ এজেন্ট প্রতিষ্ঠানের কর্মী ছিলেন। তিনি বরিশালের আগৈলঝাড়ার আমবউলা গ্রামের আব্দুল খালেক মৃধার ছেলে। ছয় ভাই ও তিন বোনের মধ্যে মাহবুব ছিলেন চতুর্থ। রাজধানীর নতুনবাজার এলাকার একটি মেসে থাকতেন তিনি।

বাড্ডা থানার ওসি এম এ জলিল বলেন, গতকাল সকাল সাড়ে ১১টার দিকে কুমিল্লাপাড়ার কুয়েতি জামে মসজিদের সামনের রাস্তায় ঘটনাটি ঘটে। মাহবুব কুমিল্লাপাড়ায় বিকাশের দুই এজেন্টের কাছ থেকে প্রায় ৪৭ হাজার টাকা সংগ্রহ করেন। পরে রাস্তা দিয়ে যাওয়ার সময় দুই ছিনতাইকারী তাঁকে লক্ষ্য করে গুলি করে টাকার ব্যাগটি নিয়ে পালিয়ে যায়। পরে তাঁকে উদ্ধার করে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিত্সক মাহবুব হোসেনকে মৃত ঘোষণা করেন। বাম কাঁধের পাশে গুলি লাগায় অতিরিক্ত রক্তক্ষরণে ঘটনাস্থলেই মাহবুব মারা যান। ওসি আরো বলেন, ‘এই ঘটনায় যে টাকা তিনি সংগ্রহ করেন (৪৭ হাজার) সেটাই খোয়া গেছে। আমরা মামলা নিয়েছি। ছিনতাইকারী শনাক্তের চেষ্টা চলছে। ’

তবে রুটস ডিস্ট্রিবিউশন নামের বিকাশ এজেন্ট মো. সাদিক কালের কণ্ঠকে বলেন, ‘আমাদের এক লাখ ২৫ হাজার টাকা খোয়া গেছে। মাহবুব সামান্য একজন কর্মী ছিলেন। তাঁকেও এভাবে প্রাণ দিতে হলো? প্রায়ই এমন মার্ডার করে টাকা ছিনতাই হলেও আমরা কোনো প্রতিকার পাচ্ছি না। ’


মন্তব্য