kalerkantho

মঙ্গলবার । ১৭ জানুয়ারি ২০১৭ । ৪ মাঘ ১৪২৩। ১৮ রবিউস সানি ১৪৩৮।


আফগানিস্তানে অপহৃত দুই ব্র্যাক কর্মকর্তা উদ্ধার হননি

সন্দেহভাজন দুজন আটক

নিজস্ব প্রতিবেদক   

২০ মার্চ, ২০১৬ ০০:০০



আফগানিস্তানে বেসরকারি সংস্থা ব্র্যাকের অপহৃত দুই কর্মকর্তা উদ্ধার হয়নি। তাঁদের উদ্ধারের পদক্ষেপ নিয়ে গত দুই দিনে সে দেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সরকারের ঊর্ধ্বতনদের সঙ্গে ব্র্যাকের কয়েক দফা বৈঠক হয়েছে।

ব্র্যাকের ঢাকা কার্যালয়ের মিডিয়া ম্যানেজার মাহবুবুল আলম কবীর বলেন, আফগানিস্তান পুলিশ প্রশাসন তাঁদের জানিয়েছে, ব্র্যাকের দুই কর্মকর্তাকে অপহরণের ঘটনায় জড়িত সন্দেহে দুজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে তারা তদন্ত করছে।

মাহবুবুল আলম কবীর আরো জানান, দুই সহকর্মীকে উদ্ধারে ঢাকা থেকে ব্র্যাক ইন্টারন্যাশনালের এশিয়া রিজিওনের আঞ্চলিক পরিচালক জালাল উদ্দিন আহমেদ কাবুলে যাচ্ছেন। বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ও এ ব্যাপারে সার্বক্ষণিক সহায়তা দিয়ে যাচ্ছে।  

গত বৃহস্পতিবার বিকেলে ব্র্যাকের কর্মকর্তা শওকত আলী (৫২) ও সিরাজুল ইসলাম (৩৫) কুন্দুজ প্রদেশে নিয়মিত ফিল্ড পরিদর্শন শেষে ভাড়া করা গাড়িতে বাগলান প্রদেশের অফিসে ফিরছিলেন। পথিমধ্যে বন্দুকধারী দুষ্কৃতকারীরা তাঁদের গাড়ি থামিয়ে অপহরণ করে।

গতকাল ব্র্যাকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আফগানিস্তানে কর্মরত ব্র্যাকের ঊর্ধ্বতন কর্মকর্তারা বাগলানের গভর্নর, প্রাদেশিক পুলিশ কমান্ডার ও স্থানীয় শুরার সঙ্গে বৈঠক করেছেন। ব্র্যাকের প্রধান কার্যালয় থেকে অপহূত কর্মকর্তাদের পরিবারের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখা হচ্ছে।


মন্তব্য