kalerkantho


এইচ টি ইমামের দাবি তারেক কয়েকবার পাকিস্তানে গিয়েছেন

নিজস্ব প্রতিবেদক   

২০ মার্চ, ২০১৬ ০০:০০



প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম বলেছেন, ‘খালেদা জিয়া লেডি লাদেন। আর তাঁর ছেলে তারেক জিয়া সম্পর্কে তো সবাই জানে।

যে ব্যক্তি দাউদ ইব্রাহিমের মতো একজন আন্তর্জাতিক সন্ত্রাসীর সঙ্গে ওঠাবসা করতে পারে। আমাদের কাছে তথ্য আছে সে কয়েকবার লন্ডন থেকে পাকিস্তান গিয়েছেন। তার কাজই হলো পাকিস্তানি ভাবধারা বাস্তবায়ন করা। ’ রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত এক সেমিনারে গতকাল তিনি এ কথা বলেন।

‘সাম্প্রদায়িকতা, জঙ্গিবাদ ও সন্ত্রাস মোকাবিলায় শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ’ শীর্ষক সেমিনারের আয়োজন করেছিল আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপকমিটি। উপকমিটির চেয়ারম্যান এইচ টি ইমামের সভাপতিত্বে সেমিনারে আলোচক ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক অসীম কুমার উকিল, বিশিষ্ট আইনজীবী ব্যারিস্টার আমীর-উল ইসলাম, ঘাতক দালাল নির্মূল কমিটির ভারপ্রাপ্ত সভাপতি শাহরিয়ার কবির, বিএমএর মহাসচিব ডা. ইকবাল আর্সলান প্রমুখ।

উপদেষ্টা এইচ টি ইমাম বলেন, ‘বিএনপি জাতীয় কাউন্সিলের মাধ্যমে সকল প্রকার অপরাজনীতি থেকে বের হয়ে আসবে বলে আশা করছি। তাদেরকে পাকিস্তানের ভাবধারা থেকে বেরিয়ে আসার আহ্বান জানাচ্ছি। অতীতের ভুল রাজনীতি শুধরে আসার জন্যই বিএনপিকে সুন্দরভাবে কাউন্সিল করার সুযোগ করে দেওয়া হয়েছে।

তবে তারা এই সুযোগের অপব্যবহার করলে কঠোরহস্তে তা দমন করা হবে। বাংলাদেশের মাটিতে রাজনীতি করতে হলে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও অসামপ্রদায়িক চেতনাকে ধারণ করে রাজনীতি করতে হবে। ’

সেমিনারে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফ বলেন, ‘বাংলাদেশে ধর্মের নামে যারা সামপ্রদায়িকতা করতে চায় শুধু তারা নয়, তাদের পৃষ্ঠপোষক, সামপ্রদায়িক গোষ্ঠী চায় বাংলাদেশের শিয়া-সুন্নি, মুসলমান-হিন্দুর মধ্যে একটা বিভাজন তৈরি হোক, এদের মধ্যে সংঘাত তৈরি হোক। এটা সরকার কোনোভাবেই সহ্য করবে না। এ বিষয়ে প্রধানমন্ত্রী দৃঢ়প্রতিজ্ঞ। সেখানে সরকার বা শেখ হাসিনা সম্পর্কে সন্দেহ রাখা সঠিক হবে না বলে মনে করি। ’


মন্তব্য