kalerkantho

মঙ্গলবার । ২৪ জানুয়ারি ২০১৭ । ১১ মাঘ ১৪২৩। ২৫ রবিউস সানি ১৪৩৮।


শিলিগুড়ি থেকে পার্বতীপুর

‘১৩০ কিমি তেলের পাইপলাইন হবে’

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি   

২০ মার্চ, ২০১৬ ০০:০০



বিদ্যুৎ, জালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, ‘ভারতের শিলিগুড়ি থেকে পার্বতীপুর রেলওয়ে অয়েল হেড ডিপো পর্যন্ত ১৩০ কিলোমিটার তেলের পাইপলাইন  নির্মাণ করা হবে। ’ দিনাজপুরের পার্বতীপুর রেল জংশনে ভারত থেকে বিশেষ ট্রেনে করে শুভেচ্ছা স্মারক হিসেবে আসা ২২০০ টন ডিজেলের চালান গ্রহণ অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

দুপুরে পার্বতীপুর রেল হেড ডিপো চত্বরে ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে তেলের চালানটি গ্রহণ করেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর জ্বালানিবিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী, বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা, পেট্রোবাংলার চেয়ারম্যান (ভারপ্রাপ্ত সচিব) মাহমুদ রেজা খান, পেট্রোবাংলার পরিচালক (যুগ্ম সচিব) মীর আলী রেজা, পার্বতীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা তরফদার মাহমুদুর রহমান প্রমুখ।

নসরুল হামিদ বলেন, দেশের চাহিদা অনুযায়ী জ্বালানি সরবরাহ ও জ্বালানি নিরাপত্তা নিশ্চিত করতে ভারত থেকে জ্বালানি তেল আমদানির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দেশের উত্তর-পশ্চিমাঞ্চলের জ্বালানি চাহিদা পূরণের জন্য দিনাজপুরের পার্বতীপুরের মতো খুলনায়ও জ্বালানি সংরক্ষণাগার গড়ে তোলা হবে।


মন্তব্য