kalerkantho


নারায়ণগঞ্জ রামকৃষ্ণ মিশনে চার দিনব্যাপী কর্মসূচি সমাপ্ত

নারায়ণগঞ্জ প্রতিনিধি   

১৯ মার্চ, ২০১৬ ০০:০০



রামকৃষ্ণ দেবের ১৮১তম জন্ম তিথি উপলক্ষে নারায়ণগঞ্জ রামকৃষ্ণ মিশন আশ্রমের পরিচালনা কমিটির উদ্যোগে চার দিনব্যাপী অনুষ্ঠান শেষ হয়েছে শুক্রবার। রাতে মিশন প্রাঙ্গণে আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে শেষ হয় জমকালো ওই উৎসব।

কর্মসূচির শেষ দিনে ‘রামকৃষ্ণ মিশন ও বর্তমান বিশ্ব’ বিষয়ে আলোচনায় প্রধান অতিথির বক্তব্য দেন নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের সংসদ সদস্য শামীম ওসমান। তিনি বলেন, সবার ওপরে মানুষ। কিন্তু কিছু ধর্ম ব্যবসায়ী ধর্মের নামে বিভিন্ন নাশকতা করতে চায়। তারা মানুষের মধ্যে বিভেদ তৈরি করে।

বিশেষ অতিথির বক্তব্যে র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এই ভূখণ্ডে হাজার বছর ধরে বিভিন্ন সম্প্রদায়ের মানুষ সৌহার্দ্য, ভালোবাসা ও ঐক্য নিয়ে পাশাপাশি বসবাস করছে।

ঢাকার রামকৃষ্ণ মঠ ও রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ স্বামী ধ্রুবেশানন্দজী মহারাজের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পুলিশের ডিআইজি শৈবাল চৌধুরী, জেলা পুলিশ সুপার ড. খন্দকার মহিদ উদ্দিন, এফবিসিসিআইয়ের পরিচালক প্রবীর কুমার সাহা প্রমুখ।  

এর আগে সকাল ৮টায় ভগবান রামকৃষ্ণ দেবের বিশেষ পূজা, ভজন সংগীত, পুষ্পাঞ্জলি, হোম, সকাল ৯টায় রামায়ণ পাঠ, ২টায় প্রসাদ বিতরণ করা হয়।


মন্তব্য