kalerkantho

বুধবার । ২৫ জানুয়ারি ২০১৭ । ১২ মাঘ ১৪২৩। ২৬ রবিউস সানি ১৪৩৮।


ভারতের আট স্থানে মুক্তিযুদ্ধের অনুষ্ঠান করবে বাংলাদেশ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি   

১৯ মার্চ, ২০১৬ ০০:০০



একাত্তরে মুক্তিযুদ্ধে অংশ নেওয়া ভারতীয় সেনাদের সম্মানে ভারতের আট এলাকায় ‘মুক্তিযুদ্ধ স্মরণ’ অনুষ্ঠান করবে বাংলাদেশ। মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী এ কে এম মোজাম্মেল হক এ কথা জানিয়েছেন।

এদিকে ভারতের ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী মানিক সরকার বলেছেন, বাংলাদেশের অভ্যন্তরে মৌলবাদীদের অপতত্পরতা বন্ধ হয়নি। তারা দেশের ঐতিহ্য ও শান্তি নষ্ট করতে সক্রিয় রয়েছে।

এ কে এম মোজাম্মেল হকের নেতৃত্বে বর্তমানে আট সদস্যের একটি প্রতিনিধিদল ভারতের ত্রিপুরা সফর করছে। মুক্তিযুদ্ধের স্মৃতিতে ভারতে বিশেষ অনুষ্ঠান করার বিষয়ে কথা বলতেই সেখানে গেছে ওই দলটি। গতকাল সকালে মন্ত্রী ত্রিপুরা বিধানসভার ডেপুটি স্পিকার পবিত্র করের সঙ্গে সাক্ষাৎ করেছেন। এর আগে বুধবার রাতে মন্ত্রী সাক্ষাৎ করেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সরকারের সঙ্গে।

এদিকে পৃথক এক অনুষ্ঠানে মানিক সরকার বলেছেন, বাংলাদেশের মতো ‘ভারতেও প্রতিক্রিয়াশীল মৌলবাদী চক্র ধর্মনিরপেক্ষতা ও বৈচিত্র্যময় সংস্কৃতি ধ্বংস করতে চাইছে। ’ বৃহস্পতিবার সন্ধ্যায় ত্রিপুরার আগরতলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে বঙ্গবন্ধুকে নিয়ে লেখা দুটি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।


মন্তব্য