kalerkantho

শুক্রবার । ২০ জানুয়ারি ২০১৭ । ৭ মাঘ ১৪২৩। ২১ রবিউস সানি ১৪৩৮।


রাজধানীতে মাদক ও অস্ত্রসহ গ্রেপ্তার ১০

জিপ প্রাইভেট কার ও ট্রাক জব্দ

নিজস্ব প্রতিবেদক   

১৮ মার্চ, ২০১৬ ০০:০০



রাজধানীর কয়েকটি এলাকায় অভিযান চালিয়ে মাদক ও অস্ত্রসহ ১০ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)। গ্রেপ্তারকৃতরা সংঘবদ্ধ মাদক ও অস্ত্র ব্যবসায়ী চক্রের সদস্য।

গতকাল বৃহস্পতিবার ডিএমপির মিডিয়া সেন্টারে সাংবাদিকদের এসব কথা জানান ডিবির উপকমিশনার (দক্ষিণ) মাশরুকুর রহমান খালেদ। তিনি বলেন, গ্রেপ্তারকৃতরা টেকনাফ থেকে ইয়াবা এবং চাঁপাইনবাবগঞ্জ থেকে ফেনসিডিল ঢাকায় এনে বিক্রির পরিকল্পনা করেছিল। তারা অস্ত্র ব্যবসায় জড়িত থাকার কথাও স্বীকার করেছে।

খালেদ বলেন, তারা মাদক ও অস্ত্র পরিবহনে প্রাইভেট কার, মাইক্রোবাস ও ট্রাক ব্যবহার করে। তাদের মধ্যে মাছ ও সবজির ব্যবসায়ীও রয়েছে। মাদক ও অস্ত্র পরিবহনে মাছ ও সবজির ট্রাক ব্যবহার করে তারা। তিনি জানান, বুধবার রাতে যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে একটি নিশান প্যাট্রল জিপ থেকে ৩৫ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ শুক্কুর আলী, হারুন অর রশিদ, রেজাউল করিম ও হারুন নামের চারজনকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়, টেকনাফ থেকে শ্যামলী পরিবহনের মাধ্যমে ইয়াবার চালান ঢাকায় আনা হয়। যাত্রাবাড়ী থেকে ইয়াবা ওই জিপে করে বিভিন্ন স্থানে পৌঁছে দেওয়া হয়। তাদের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় একটি মামলা করা হয়েছে।

ডিবির সহকারী কমিশনার মাহমুদা আফরোজ লাকী বলেন, গতকাল ভোরের দিকে ট্রাকে করে ফেনসিডিল ঢাকায় আনার খবর পেয়ে দারুস সালাম থানা এলাকায় অভিযান চালানো হয়। একটি প্রাইভেট কারে ২০০ বোতল ফেনসিডিল পাওয়া যায়। সেগুলো জব্দ করা হয় এবং গাড়িতে থাকা মামুন, লিটন ও আরিফ নামের তিনজনকে গ্রেপ্তার করা হয়। মামুনের কাছ থেকে একটি বিদেশি পিস্তল উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃতদের তথ্য অনুযায়ী কিছু সময়ের মধ্যে ওই এলাকায় বালুভর্তি একটি ট্রাকে তল্লাশি চালিয়ে আরো এক হাজার ২০০ বোতল ফেনসিডিল জব্দ করা হয় এবং সুমন ও কাশেম নামের দুজনকে গ্রেপ্তার করা হয়। তারা চাঁপাইনবাবগঞ্জ থেকে ফেনসিডিল ঢাকায় এনে বিক্রি করত বলে জানিয়েছে।

এদিকে গতকাল বৃহস্পতিবার ভোরে যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে ২০ রাউন্ড গুলি ও দুটি আগ্নেয়াস্ত্রসহ আবুল খায়ের তুহিন নামে এক অস্ত্র ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়েছে। জিজ্ঞাসাবাদে তুহিন বলেছে, দীর্ঘদিন ধরে সে ঢাকা ও ঢাকার উপকণ্ঠে অস্ত্র ও গুলি বিক্রি করে। তার বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।


মন্তব্য