kalerkantho


যেকোনো স্টেশন থেকেই মিলছে আন্তনগর ট্রেনের টিকিট

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি   

১৭ মার্চ, ২০১৬ ০০:০০



ট্রেন যাত্রীদের সেবার মান বাড়াতে যেকোনো স্টেশনে পাওয়া যাচ্ছে আন্তনগর ট্রেনের টিকিট। ইতিমধ্যে কমলাপুর রেলওয়ে স্টেশনের সেন্ট্রাল সার্ভারের সঙ্গে সারা দেশের টিকিটিং সিস্টেম যুক্ত করা হয়েছে।

গত সোমবার থেকেই এ সুবিধায় টিকিট পেয়েছে যাত্রীরা।

গতকাল বুধবার বিকেলে রেলওয়ের টিকিট সিস্টেম পরিচালনকারী কম্পিউটার নেটওয়ার্ক সিস্টেমের জেনারেল ম্যানেজার শামীমুল আলম কালের কণ্ঠকে বলেন, ‘আগে হাতে গোনা কয়েকটি স্টেশন থেকে আন্তনগর ট্রেনের টিকিট পাওয়া যেত। এখন থেকে কম্পিউটার সিস্টেমে টিকিট বিক্রি হয়—এমন যেকোনো স্টেশন থেকে আন্তনগর ট্রেনের টিকিট পাচ্ছেন যাত্রীরা। সেবার মান বাড়াতে এই সুবিধা চালু করেছে বাংলাদেশ রেলওয়ে। ফলে টিকিট নিয়ে যাত্রীদের ভোগান্তি অনেকটা কমে আসবে। ’

খোঁজ নিয়ে জানা গেছে, আগে ঢাকার কমলাপুর, বিমানবন্দরসহ হাতে গোনা কয়েকটি স্টেশন থেকে  আন্তনগর ট্রেনের টিকিট পাওয়া যেত। কিন্তু এখন কম্পিউটার সিস্টেমে টিকিট বিক্রি হয়—এমন যেকোনো স্টেশন থেকে এ টিকিট পাওয়া যাচ্ছে। ইতিমধ্যে ব্রাহ্মণবাড়িয়া ও আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনে এ সুবিধা চালু হয়েছে।

এ বিষয়ে আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনের টিকিট কাউন্টারে কর্মরত আক্তার হোসেন জানান, বুধবার থেকে আখাউড়ায় এ সুবিধা পাওয়া যাচ্ছে।

কুমিল্লা থেকে ঢাকাগামী  আন্তনগর উপকূল এক্সপ্রেস ট্রেনের আগামী ২০ মার্চের টিকিট দেওয়া হয়েছে।


মন্তব্য