kalerkantho


জঙ্গি অর্থায়ন

ব্যারিস্টার শাকিলাসহ তিন আইনজীবীর বিরুদ্ধে অভিযোগপত্র দাখিলে অনুমোদন

ওমর ফারুক   

১৬ মার্চ, ২০১৬ ০০:০০



জঙ্গি অর্থায়নের অভিযোগে ব্যারিস্টার শাকিলা ফারজানাসহ তিন আইনজীবীর বিরুদ্ধে অভিযোগপত্র দাখিলের অনুমোদন দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

চট্টগ্রামের বাঁশখালী ও হাটহাজারী থানায় সন্ত্রাস দমন আইনে র‌্যাবের দায়ের করা দুটি মামলার আসামি তাঁরা।

বাঁশখালী থানার মামলায় অভিযোগপত্র দাখিলের অনুমোদন দেওয়া হয়েছে। হাটহাজারী থানার মামলায় গতকাল মঙ্গলবার পর্যন্ত অনুমোদন মেলেনি।

র‌্যাব-৭ জানায়, দুটি মামলার তদন্তই শেষের দিকে। জঙ্গিসংগঠন ‘শহীদ হামজা ব্রিগেড’কে অর্থ জোগানোর দায়ে তিন আইনজীবীকে আসামি করা হয়। কয়েক দিন আগে চট্টগ্রামের র‌্যাব-৭-এর এক কর্মকর্তা তদন্ত প্রতিবেদন আদালতে জমা দেওয়ায় অনুমোদন দেওয়ার জন্য আবেদন জানান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে। বাঁশখালী থানার মামলায় গত সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে দাখিলের অনুমোদন দেওয়া হয়েছে।

এ বিষয়ে র‌্যাব-৭-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মিফতাহ উদ্দিন আহমেদ গতকাল টেলিফোনে কালের কণ্ঠকে বলেন, ‘আমরা সন্ত্রাস দমন আইনে দায়েরকৃত তিনটি মামলার তদন্ত প্রতিবেদন দেওয়ার জন্য অনুমোদন চেয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করেছিলাম। দুটি মামলায় অনুমোদন পাওয়া গেছে। ’

উল্লেখ্য, ২০১৫ সালের ২২ ফেব্রুয়ারি জঙ্গিসংশ্লিষ্টতার অভিযোগে ছয়জনকে চট্টগ্রামের বাঁশখালী থেকে অস্ত্রসহ গ্রেপ্তার করে র‌্যাব।

পরে ১০ জনকে আসামি করে সন্ত্রাস দমন আইনে (মামলা নম্বর-১৬) ও অস্ত্র আইনে (মামলা নম্বর-১৭) মামলা করা হয় বাঁশখালী থানায়। সন্ত্রাস দমন আইনে আরেকটি মামলা করা হয় হাটহাজারী থানায়।


মন্তব্য