kalerkantho

সোমবার। ২৩ জানুয়ারি ২০১৭ । ১০ মাঘ ১৪২৩। ২৪ রবিউস সানি ১৪৩৮।


তারেক সাঈদের আবেদন খারিজ

নিজস্ব প্রতিবেদক   

১৬ মার্চ, ২০১৬ ০০:০০



তারেক সাঈদের আবেদন খারিজ

নারায়ণগঞ্জের সাত খুনের মামলা বাতিল চেয়ে আসামি তারেক সাঈদের করা আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি আমির হোসেনের হাইকোর্ট বেঞ্চ গতকাল এ আদেশ দেন।

হাইকোর্টের এ আদেশ স্থগিত চেয়ে গতকালই আপিল বিভাগে চেম্বার বিচারপতির আদালতে আবেদন করেছেন তারেক সাঈদের পক্ষে তাঁর আইনজীবী। আজ আবেদনটির শুনানি হতে পারে।

চাঞ্চল্যকর সাত খুনের ঘটনায় ডা. বিজয় কুমার পালের দায়ের করা মামলা বাতিল চেয়ে ২৪ ফেব্রুয়ারি হাইকোর্টে আবেদন করেছিলেন অন্যতম আসামি র‌্যাবের চাকরিচ্যুত কর্মকর্তা তারেক সাঈদ। আবেদনের ওপর শুনানি গ্রহণে বিচারপতি মো. এমদাদুল হক ও বিচারপতি এফ আর এম নাজমুল আহসান সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ গত ৭ মার্চ বিব্রত হন। এরপর মামলার নথি যায় প্রধান বিচারপতির কাছে। প্রধান বিচারপতি আবেদনটির ওপর শুনানির জন্য বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন বেঞ্চে পাঠান। গত ১৩ মার্চ এ আবেদনের ওপর শুনানি শেষে আদেশের জন্য দিন ধার্য করা হয়েছিল ১৫ মার্চ। সেই মোতাবেক গতকাল আদালত আবেদনটি খারিজ করে দেন। ২০১৪ সালের ২৭ এপ্রিল নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কাউন্সিলর নজরুল ইসলামসহ সাতজন অপহূত হন। পরে তাঁদের লাশ পাওয়া যায় শীতলক্ষ্যা নদীতে।


মন্তব্য