kalerkantho


হবিগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষ ৩ আনসার সদস্য নিহত

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর ও হবিগঞ্জ প্রতিনিধি   

১৬ মার্চ, ২০১৬ ০০:০০



হবিগঞ্জে শায়েস্তাগঞ্জ পুরাসুন্দা এলাকায় বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে আনসার ভিডিপির তিন সদস্য নিহত হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল ১০টায় ঢাকা-সিলেট মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

এ ঘটনায় আরো ৪০ জন আহত হয়েছে। এর মধ্যে ছয়জনের অবস্থা আশঙ্কাজনক। তাদের সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। নিহতরা হলো ব্রাহ্মণবাড়িয়ার বাতেশ্বর গ্রামের জিয়াউর রহমান, পাঁচগাঁও গ্রামের মো. শরীফ মিয়া ও নচলন্দপুর গ্রামের বাবুল মিয়া।

এদিকে গতকাল বিকেল ৩টার দিকে ফরিদপুর ভাঙ্গায় ঢাকা-বরিশাল মহাসড়কে সড়ক দুর্ঘটনায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। তাঁরা হলেন নয়ন (২৫) ও সাগর (২৪)। তাঁদের বাড়ি মাদারীপুরের কালকিনি উপজেলায়।  

শায়েস্তাগঞ্জ হাইওয়ে পুলিশ সূত্রে জানা যায়, মৌলভীবাজার শ্রীমঙ্গলে আনসার ভিডিপি সদস্যদের ফায়ারিং প্রশিক্ষণের শেষ দিন ছিল গতকাল। সেখানে অংশ নিতে ব্রাহ্মণবাড়িয়া থেকে তিনটি বাসে ১৬৪ জন আনসার ভিডিপি সদস্য রওনা দেন।

পথিমধ্যে শায়েস্তাগঞ্জ পুরাসুন্দা এলাকায় পৌঁছলে পেছন থেকে একটি ট্রাক বাসটিকে ধাক্কা দেয়। এতে বাসটি দুমড়েমুচড়ে আহত হয় ৪৫ জন। পরে তাদের হবিগঞ্জ আধুনিক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা তিনজনকে মৃত ঘোষণা করেন। আহতদের মধ্যে ছয়জনের অবস্থা আশঙ্কাজনক। তাদের সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আহতরা হলো সমির, মনির, জসিম, রাজীব, উজ্জ্বল ও আফরোজ। অন্যরা হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি রয়েছে। শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ওসি জাকির হোসেন জানান, ট্রাক ও বাস থানায় নেওয়া হয়েছে। তবে চালক পালিয়ে গেছে।

ভাঙ্গা হাইওয়ে থানার সার্জেন্ট জামান সিকদার জানান, গতকাল বিকেল ৩টার দিকে ফরিদপুর ভাঙ্গার চুমুরদী এলাকায় পেছন থেকে আসা একটি বাসের ধাক্কায় দুই মোটরসাইল আরোহী নিহত হন। নিহত নয়ন ও সাগর ঢাকার চকবাজার এলাকার দোকান কর্মচারী ছিলেন। অন্যদিকে বিকেল সোয়া ৩টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কে জেলার মধুখালী উপজেলার মাঝকান্দি এলাকায় দুই যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে অন্তত ৩০ জন আহত হয়েছে। আহতদের মধুখালী উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে  ও ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।


মন্তব্য