kalerkantho

সোমবার। ২৩ জানুয়ারি ২০১৭ । ১০ মাঘ ১৪২৩। ২৪ রবিউস সানি ১৪৩৮।


মির্জা আব্বাসের জামিন স্থগিত

নিজস্ব প্রতিবেদক   

১৫ মার্চ, ২০১৬ ০০:০০



সাংবাদিকদের প্লট বরাদ্দে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে দুদকের করা এক মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে হাইকোর্টের দেওয়া জামিন এক সপ্তাহের জন্য স্থগিত করা হয়েছে। এ স্থগিতাদেশের ফলে মির্জা আব্বাসের আপাতত কারামুক্তি হচ্ছে না বলে জানিয়েছেন তাঁর আইনজীবী।

গতকাল প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহার নেতৃত্বে আপিল বিভাগের পাঁচ বিচারপতির বেঞ্চ এ স্থগিতাদেশ দেন। দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা এক আবেদনে এ আদেশ দেওয়া হয়। দুদকের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান। এর আগে হাইকোর্ট গত ৯ মার্চ মির্জা আব্বাসকে জামিন দিয়েছিলেন।

আদালত সূত্রে জানা গেছে, সাংবাদিকদের প্লট বরাদ্দ দিয়ে ১৫ কোটি ৫২ লাখ ৫০ হাজার ৯০০ টাকা আত্মসাৎ করার অভিযোগে ২০১৪ সালে শাহবাগ থানায় মামলা করে দুদক। গত ৬ জানুয়ারি এ মামলায় নিম্ন আদালতে আত্মসমর্পণ করেন মির্জা আব্বাস। নিম্ন আদালত তাঁর জামিন আবেদন নাকচ করে তাঁকে কারাগারে পাঠিয়ে দেন। এরপর গত ৭ ফেব্রুয়ারি হাইকোর্টে জামিন আবেদন করেন মির্জা আব্বাস। প্রাথমিক শুনানির পর এ মামলায় মির্জা আব্বাসকে কেন জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট। রুলের ওপর শুনানি শেষে গত ৯ মার্চ হাইকোর্ট জামিন মঞ্জুর করে রায় দেন।


মন্তব্য