kalerkantho


ডিএসসিসির কাউন্সিলর বলে কথা

নিজস্ব প্রতিবেদক   

১৫ মার্চ, ২০১৬ ০০:০০



ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) পরিছন্নতা অভিযান ঘিরে আয়োজিত অনুষ্ঠানের ব্যানারে নিজের নাম না দেখে সংস্থাটির দুই কর্মকর্তাকে মারধর করেছেন এক কাউন্সিলর ও তাঁর সাঙ্গোপাঙ্গরা। গতকাল সোমবার দুপুরে গুলিস্তানে বাংলাদেশ টেলিকমিউনিকেশনস কম্পানি লিমিটেডের (বিটিসিএল) অফিস আঙিনায় এ ঘটনা ঘটেছে। ‘আপনার সচেতনতাই পরিবর্তনের শক্তি’ স্লোগানে ডিএসসিসি ও বিটিসিএলের আয়োজনে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানের আলোচনা সভা শুরুর প্রাক্কালে ডিএসসিসির ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ফরিদ উদ্দিন রতন ও তাঁর লোকজন এ ঘটনা ঘটিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, গতকাল ডিএসসিসির পরিছন্নতা অভিযানের আয়োজন করে বিটিসিএল। সেখানে দুপুর পৌনে ১২টার দিকে ৩০-৪০ জন লোক নিয়ে স্লোগান দিয়ে হাজির হন ডিএসসিসির কাউন্সিলর ফরিদ উদ্দিন রতন। প্রথমেই ব্যানারে নিজের নাম থাকায় ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায়কে ডেকে এর ব্যাখ্যা তলব করেন তিনি। উত্তম কুমার জানান যে ব্যানারটি করেছে আয়োজক প্রতিষ্ঠান বিটিসিএল কর্তৃপক্ষ। এতে ক্ষিপ্ত হয়ে রতন ও তাঁর সহযোগীরা উত্তম কুমারকে গলাধাক্কা দেয় ও বের হয়ে যেতে বলে। এ ঘটনায় উপস্থিত কয়েক শ মানুষ হতবাক হয়ে যায়। একপর্যায়ে ডিএসসিসির অতিরিক্ত প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা খন্দকার মিল্লাতুল ইসলাম এগিয়ে গিয়ে বিষয়টি জানার চেষ্টা করেন। এ সময় ওই কাউন্সিলরের লোকজন মিল্লাত ও উত্তমকে অনবরত কিল-ঘুষি মারতে থাকে। সঙ্গে চলে খিস্তিখেউড়। হামলাকারীরা এভাবে মারতে মারতে ওই দুই কর্মকর্তাকে বিটিসিএলের গেটের বাইরে বের করে দেয়। উপস্থিত গণমাধ্যমকর্মীরা এগিয়ে গেলে হামলাকারীরা তাঁদের ওপরও চাড়াও হয়। পাশে দাঁড়িয়ে কাউন্সিলর রতন সব দেখেও ছিলেন নীরব দর্শক।

এ বিষয়ে জানতে চাইলে ফরিদ উদ্দিন রতন বলেন, ‘আমি কোনো হামলার ঘটনা দেখিনি। কে বা কারা এসব হামলা করেছে তাও বলতে পারব না। কেউ নালিশ করলে খোঁজ নেব। ’

হামলার ঘটনার ১০ মিনিট পর অনুষ্ঠানে আসেন প্রধান অতিথি মেয়র সাঈদ খোকন ও বিশেষ অতিথি সংস্থার প্রধান নির্বাহী কর্মকর্তা খান মো. বিলাল। মঞ্চে সভাপতির আসনে বসেন বিটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) গোলাম ফখরুদ্দিন আহমেদ চৌধুরী।

সাঈদ খোকন বলেন, ‘সব প্রাইমারি রাস্তা (বিভিন্ন বড় রাস্তার মোড়) ও উন্মুক্ত স্থানে ফ্রি ইন্টারনেট সেবা দেওয়া হবে। ডিএসসিসি ও বিটিসিএলের যৌথ উদ্যোগে আমাদের আওতাধীন এলাকার বাসিন্দারা উন্নতমানের ইন্টারনেট সেবা সুবিধা পাবেন। ’ বিটিসিএলের এমডি গোলাম ফখরুদ্দিন আহম্মেদ চৌধুরী বলেন, ‘পরিষ্কার-পরিচ্ছন্ন শহর হিসেবে ঢাকাকে গড়ে তুলতে সার্বিকভাবে সহযোগিতা করব।


মন্তব্য