kalerkantho

সোমবার। ২৩ জানুয়ারি ২০১৭ । ১০ মাঘ ১৪২৩। ২৪ রবিউস সানি ১৪৩৮।


চাঁপাইনবাবগঞ্জে ৮ পিস্তল, ১৪০ গুলি আটক, গ্রেপ্তার ১

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ও আঞ্চলিক প্রতিনিধি   

১৪ মার্চ, ২০১৬ ০০:০০



চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে আটটি পিস্তল, ১৪০টি গুলিসহ এক ব্যক্তিকে আটক করেছে র‌্যাব। ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে এই অস্ত্রের চালানটি ভারত থেকে আনা হচ্ছিল বলে র‌্যাব জানিয়েছে।

গতকাল রবিবার সকালে উপজেলার রানীহাটি এলাকা থেকে এসব অস্ত্র ও গুলি আটক করা হয়। গ্রেপ্তারকৃত ব্যক্তির নাম আলাউদ্দীন (৫০)। সে একই উপজেলার চামাটোলা গ্রামের সলিমুদ্দীন মণ্ডলের ছেলে।

দুপুরে র‌্যাব-৫-এর অধিনায়ক মাহবুব আলম সাংবাদিকদের জানান, চাঁপাইনবাবগঞ্জের সীমান্ত দিয়ে অস্ত্রের একটি বড় চালান আসছে—এমন সংবাদের ভিত্তিতে এই বাহিনীর চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি দল শনিবার দিবাগত গভীর রাত থেকেই শিবগঞ্জের রানীহাটিতে অবস্থান নেয়। গতকাল সকাল সোয়া ৮টার দিকে ছত্রাজিতপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ের পাশ দিয়ে বাইসাইকেলে করে ব্যাগভর্তি অস্ত্রের চালান নিয়ে যাওয়ার পথে আলাউদ্দীনকে আটক করা হয়।

র‌্যাব কর্মকর্তা জানান, আটক করা অস্ত্রের মধ্যে আছে আটটি ৭.৬৫

এমএম বিদেশি পিস্তল, ১৬টি ম্যাগাজিন ও ১৪০টি পিস্তলের গুলি। অস্ত্রগুলোর মধ্যে পাঁচটি জাপানে ও তিনটি যুক্তরাষ্ট্রে তৈরি। তিনি বলেন, চাঁপাইনবাবগঞ্জ অস্ত্র পাচারের একটি অন্যতম রুট। এ অঞ্চলের অস্ত্র ব্যবসার সঙ্গে জড়িত সংঘবদ্ধচক্র বিভিন্ন সময় বিভিন্ন উপলক্ষ্যকে সামনে রেখে অস্ত্রের চালান পাচার করে আনে। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে তারা এসব অস্ত্র আনছিল।

আটক আলাউদ্দীনকে এলাকার একজন শীর্ষ অস্ত্র ও মাদক কারবারি উল্লেখ করে র‌্যাব কর্মকর্তা মাহবুব আলম বলেন, ‘একসঙ্গে আটটি পিস্তল ও বিপুল পরিমাণ গুলি উদ্ধার চাঁপাইনবাবগঞ্জে এই প্রথম। এটি সংঘবদ্ধচক্রের কাজ। এ চক্রের অন্য সদস্যদের ধরতে আমরা কাজ করছি। ’ এ ঘটনায় মামলা দায়ের প্রক্রিয়াধীন বলে তিনি জানান।


মন্তব্য