kalerkantho

25th march banner

বরখাস্তকৃত মেয়র বুলবুল জেলে

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী   

১৪ মার্চ, ২০১৬ ০০:০০



সাময়িক বরখাস্তকৃত রাজশাহী নগর সংস্থার মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলকে কারাগারে পাঠানো হয়েছে। নাশকতা ও হত্যা মামলাসহ ৯টি মামলার আসামি এই বিএনপি নেতা গতকাল রবিবার আদালতে আত্মসমর্পণ করেন।

দুপুর সাড়ে ১২টার দিকে মোসাদ্দেক হোসেন বুলবুল একে একে আলাদা তিনটি আদালতে আত্মসমর্পণ করেন। তাঁর আইনজীবীরা চারটি মামলায় আলাদাভাবে জামিন আবেদন করার পর শুনানি হয়। দুপুর সোয়া ১টায় একটি মামলায় জামিন মঞ্জুর করেন আদালত। কিন্তু বাকি তিনটি মামলায় জামিন নামঞ্জুর করে বুলবুলকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

বুলবুলের বিরুদ্ধে করা ৯টি মামলার মধ্যে চারটি নাশকতার মামলা, তিনটি বিস্ফোরক আইনের মামলা ও দুটি সরকারি কাজে বাধা দেওয়ার মামলা। গতকাল সরকারি কাজে বাধা দেওয়ার একটি মামলায় তাঁকে জামিন দেওয়া হয়েছে। এ ছাড়া এসব মামলার মধ্যে নাশকতা ও পুলিশ সদস্য সিদ্ধার্থ হত্যা মামলা এবং তিনটি বিস্ফোরক মামলায় অভিযোগপত্র দিয়েছে পুলিশ।

বুলবুলের আইনজীবী রইসুল ইসলাম জানান, তাঁর (বুলবুল) বিরুদ্ধে বিভিন্ন সময়ে ৯টি মামলা করা হয়েছে। এসব মামলায় হাজিরা না দেওয়ায় প্রত্যেকটিতেই তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছিল। সর্বশেষ গত ৭ মার্চ সরকারি কাজে বাধা দেওয়ার মামলায় রাজশাহী মুখ্য মহানগর হাকিম মিজানুর রহমান বুলবুলের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

আইনজীবী জানান, চার মামলায় জামিন আবেদন শুনে আদালত আদেশ দিয়েছেন। বাকী পাঁচটি মামলার সমস্ত নথি দেখে পরবর্তীতে আদেশ দেওয়া হবে।

প্রসঙ্গত, ২০১৫ সালের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত সরকারবিরোধী আন্দোলনের সময় দায়েরকৃত ৯টি মামলায় আসামি করা হয় বুলবুলকে। গত বছরের ৭ মে পলাতক থাকা অবস্থায় তাঁকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়।


মন্তব্য