kalerkantho

সোমবার। ২৩ জানুয়ারি ২০১৭ । ১০ মাঘ ১৪২৩। ২৪ রবিউস সানি ১৪৩৮।

নোটিশ বোর্ড

১৪ মার্চ, ২০১৬ ০০:০০



নোটিশ বোর্ড

এনএসইউর দুই যুগ পূর্তি উৎসব সম্পন্ন

নর্থ সাউথ ইউনিভার্সিটির (এনএসইউ) ৯ দিনব্যাপী ‘গৌরবের দুই যুগ পূর্তি’ উৎসব শেষ হয়েছে। শুক্রবার বিকেলে এনএসইউ মিলনায়তনে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এনএসইউ ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এম এ কাশেম। অনুষ্ঠানের শুরুতে ৯ দিনের আয়োজনের ধারণকৃত ভিডিও উপস্থাপন করে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগ। এরপর শুরু হয় লেজার-শো। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ট্রাস্টি সদস্য আজিম উদ্দিন আহমেদ, মোহাম্মদ শাহজাহান, এম এ হাশেম, বেনজির আহমেদ, রেহানা রহমান, ইয়াসমিন কামাল এবং প্রতিষ্ঠাতা সাধারণ সদস্য শাহ আবদুল হান্নান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম। অনুষ্ঠানে এনএসইউর পক্ষ থেকে ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও সদস্যদের সম্মাননা দেওয়া হয়। সংবাদ বিজ্ঞপ্তি।

 

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চিকিৎসাসেবা

কুমিল্লার বরুড়ায় হাজী নোয়াব আলী পাইলট উচ্চ বিদ্যালয়ে বিনা মূল্যে চিকিৎসাসেবা দিয়েছে যমুনা ব্যাংক ফাউন্ডেশন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মসূচির উদ্বোধন করেন যমুনা ব্যাংকের পরিচালক ইঞ্জিনিয়ার মো. আতিকুর রহমান। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশন ও যমুনা ব্যাংকের নির্বাহী কমিটির চেয়ারম্যান আলহাজ নূর মোহাম্মদ। বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা-৮ আসনের সংসদ সদস্য অধ্যাপক নুরুল ইসলাম মিলন। সম্মানিত অতিথি ছিলেন যমুনা ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াছ উদ্দিন আহমেদ। সংবাদ বিজ্ঞপ্তি।

 

এনআইএমসিএইচ-আইজেএন সম্মেলন

 

মালয়েশিয়া ন্যাশনাল হার্ট ইনস্টিটিউট (আইজেএন) ও নর্দান ইন্টারন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতাল (এনআইএমসিএইচ) যৌথভাবে চিকিৎসা সম্মেলন করেছে। শুক্রবার রাজধানীর একটি হোটেলে দিনব্যাপী এ সম্মেলন হয়। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমএ) মহাসচিব অধ্যাপক ডা. ইকবাল আর্সলান। বিশেষ অতিথি ছিলেন আইজেএনের পরিচালক (কারোভাসডিকুলা) অধ্যাপক আবু আজম, আইজেএনের প্রধান নির্বাহী ডা. আজহারি ইয়াকুব ও এনআইএমসিএইচের চেয়ারম্যান অধ্যাপক ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ। সম্মেলনে মূল প্রবন্ধ উপস্থাপন করেন আজহারি ইয়াকুব। সংবাদ বিজ্ঞপ্তি।

 

বাংলায় লিথুয়ানিয়ার ইতিহাস

 

লিথুয়ানিয়ার ইতিহাস নিয়ে লেখা ‘দ্য হিস্ট্রি অব লিথুয়ানিয়া’ বইয়ের বাংলা সংস্করণের মোড়ক উন্মোচন হয়েছে। বৃহস্পতিবার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী এবং লিথুয়ানিয়ার সংস্কৃতিমন্ত্রী সারুনাস বিরুতিস গ্রন্থটির মোড়ক উন্মোচন করেন। অনুষ্ঠানে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটের সঙ্গে লিথুয়ানিয়ার ল্যাঙ্গুয়েজ ইনস্টিটিউটের একটি সহযোগিতা প্রটোকল স্বাক্ষরিত হয়। বাংলাদেশের পক্ষে সই করেন ইনস্টিটিউটের মহাপরিচালক অধ্যাপক ড. জীনাত ইমতিয়াজ আলী। আর লিথুয়ানিয়ার পক্ষে সই করেন ড. এলেনা জোলানতে জাবেরস্কাইতে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এ এস মাহমুদ। সংবাদ বিজ্ঞপ্তি।


মন্তব্য