kalerkantho


৫ দফা দাবি

খুলনা-যশোরের পাটকল শ্রমিকদের অবরোধ আজ

খুলনা অফিস   

১৪ মার্চ, ২০১৬ ০০:০০



পাট খাতে প্রয়োজনীয় অর্থ বরাদ্দ, বকেয়া মজুরি, বেতন পরিশোধসহ ৫ দফা দাবিতে খুলনা-যশোর অঞ্চলের সাত রাষ্ট্রায়ত্ত পাটকলের অর্ধ লক্ষাধিক শ্রমিক লাল পতাকা মিছিল ও সমাবেশ করেছে। রাষ্ট্রায়ত্ত জুট মিল সিবিএ-নন সিবিএ ঐক্য পরিষদের ডাকে গতকাল রবিবার সকাল ৯টায় খালিশপুর, আটরা ও নওয়াপাড়া শিল্প অঞ্চলে এ কর্মসূচি পালিত হয়।

মিছিল শেষে সমাবেশে শ্রমিক নেতারা একই দাবিতে আজ সোমবার সকাল ৮টা থেকে খুলনা-যশোর অঞ্চলের রাজপথ-রেলপথ অবরোধ কর্মসূচি সফল করার আহ্বান জানান। তাঁরা বলেন, শ্রমিকরা বাধ্য হয়েই আবার আন্দোলনে নেমেছে। এ দাবি পূরণ না হওয়া পর্যন্ত আর ঘরেফেরা হবে না।

শ্রমিক নেতারা জানান, পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী খালিশপুর শিল্প এলাকার ক্রিসেন্ট, প্লাটিনাম, দিঘলিয়ার স্টার, আটরা শিল্প এলাকার আলীম, ইস্টার্ন ও নওয়াপাড়া শিল্প এলাকার জেজেআই জুট মিলের শ্রমিকরা লাল পতাকা সমাবেশ ও বিক্ষোভ করে।

সেখানে পৃথক সমাবেশে বক্তব্য দেন ঐক্য পরিষদের কেন্দ্রীয় আহ্বায়ক মো. সোহরাব হোসেন, সংগ্রাম পরিষদের কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক মো. শাহ আলাম, মো. দ্বীন ইসলাম, মো. মোল্লা আ. রশিদ, ইউনুস হাওলাদার, জাহিদ হোসেন জাহাঙ্গীর, কাওসার আলী মৃধা, মো. খলিলুর রহমান, তরিকুল ইসলাম, আবুল কালাম জিয়া, আশরাফ হোসেন, আ. সালাম, আ. রশীদ, মুজিবর রহমান, মো. আলাউদ্দীন, এস এম জাকির হোসেন, আহসান উল্লা, হারুন আর রশিদ মল্লিক, মো. জাহিদুল ইসলাম, মো. আব্দুল ওহাব প্রমুখ।


মন্তব্য