kalerkantho

মঙ্গলবার । ১৭ জানুয়ারি ২০১৭ । ৪ মাঘ ১৪২৩। ১৮ রবিউস সানি ১৪৩৮।


কুমিল্লায় আইজিপি

মাদক ব্যবসায়ীদের সহযোগীদের পুলিশে রাখব না

নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা   

১৪ মার্চ, ২০১৬ ০০:০০



কমিউনিটি পুলিশ সদস্যদের উদ্দেশে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, ‘কিছু বিপথগামী মানুষ যুবসমাজকে খেলাফতের নামে জঙ্গিবাদের দিকে প্রলুব্ধ করতে চায়। তারা খেলাফত ও জিহাদের নামে বোমা মেরে নিরীহ মানুষকে হত্যা করে। ইসলাম ধর্মে তথা কোনো ধর্মেই তা গ্রহণযোগ্য নয়। ’ কোনো পুলিশ কর্মকর্তার সঙ্গে মাদক ব্যবসায়ীদের যোগসাজশ দৃষ্টিগোচর হলে তা ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করার আহ্বান জানিয়ে তিনি বলেন, এ ধরনের পুলিশ কর্মকর্তাকে পুলিশ বিভাগে রাখা হবে না।

গতকাল রবিবার কুমিল্লা পুলিশ লাইন প্রাঙ্গণে জেলা পুলিশ আয়োজিত কমিউনিটি পুলিশিং সমাবেশে আইজিপি প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন। এর আগে তিনি বেলুন ও পায়রা উড়িয়ে সমাবেশ উদ্বোধন করেন। উদ্বোধন শেষে কমিউনিটি পুলিশিংয়ের শোভাযাত্রা বের করা হয়।

আইজিপি শহীদুল হক বলেন, ‘সমাজের ভালোমনের মানুষগুলোই সাধারণত কমিউনিটি পুলিশিংয়ের দায়িত্ব পালন করেন। বিচার করা কমিউনিটি পুলিশের কাজ নয়। সমাজের বিভিন্ন বিরোধ সামাজিকভাবে নিষ্পত্তি করাই কমিউনিটি পুলিশের কাজ। ’

অনুষ্ঠানে জেলা পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মোহাম্মদ শফিকুল ইসলাম। আরো বক্তব্য দেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে উপাচার্য আলী আশ্রাফ, জেলা কমিউনিটি পুলিশের সভাপতি অধ্যাপক আমির আলী চৌধুরী প্রমুখ।


মন্তব্য