কদমতলীতে সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ ৫-335371 | খবর | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

বৃহস্পতিবার । ২৯ সেপ্টেম্বর ২০১৬। ১৪ আশ্বিন ১৪২৩ । ২৬ জিলহজ ১৪৩৭


কদমতলীতে সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ ৫

নিজস্ব প্রতিবেদক   

১৩ মার্চ, ২০১৬ ০০:০০



কদমতলীতে সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ ৫

রাজধানীর কদমতলীতে গতকাল শনিবার বিকেলে সিলিন্ডার বিস্ফোরণে পাঁচ শ্রমিক দগ্ধ হয়েছেন। তাঁদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। আহতরা হলেন ঠিকাদার ও মিস্ত্রি বিল্লাল হোসেন (২৮), কারখানার শ্রমিক এনামুল হক (৪০), মিজানুর রহমান (১৮), রুবেল মিয়া (১৭) ও মজিবুর রহমান (৪০)। আহতদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, কদমতলী থানার শ্যামপুর বালুর মাঠের কাছে হালিম মল্ডিং কারখানার মালিক আব্দুল হালিম। সেখানে ফ্যানের ডাইস, গ্যাসের চুলার রাইজারসহ বিভিন্ন দ্রব্য তৈরি করা হয়। শনিবার বিকেল ৪টার দিকে বিকট শব্দে হাইড্রোলিক অয়েল সিলিন্ডার বিস্ফোরণে পুরো এলাকা কেঁপে ওঠে। এতে তাঁরা দগ্ধ হন। বিল্লাল হোসেনের শরীরের ৪৮ শতাংশ পুড়ে গেছে। তিনি পেশায় মিস্ত্রি ও ঠিকাদার। সেখানে ফ্যানের ডাইস বানানোর জন্য যান। এ ছাড়া এনামুল হকের শরীরের ৪০ শতাংশ ও মিজানের ৬০ শতাংশ পুড়েছে। চিকিৎসকরা জানান, বিল্লাল, এনামুল ও মিজানের শ্বাসনালিসহ শরীরের অনেকটাই পুড়ে গেছে। তা ছাড়া মজিবুরের মাথা ফেটে গেছে।

আহত মজিবুর রহমান জানান, তাঁরা সবাই মিলে কারখানায় কাজ করছিলেন। এ সময় হঠাৎ বিকট শব্দে সিলিন্ডার বিস্ফোরিত হয়ে আগুন ধরে যায়। মুহূর্তের মধ্যেই আগুন পুরো কারখানায় ছড়িয়ে পড়ে। পরে লোকজন গিয়ে আগুন নেভায় এবং আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

কদমতলী থানার ওসি কাজী ওয়াজেদ আলী জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এতে মালিক কর্তৃপক্ষের কোনো গাফিলতি আছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। কারখানার মালিক হালিমকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

মন্তব্য