kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


‘লতিফবিরোধী’ আন্দোলনে চট্টগ্রামে নতুন কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৩ মার্চ, ২০১৬ ০০:০০



জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি বিকৃতির অভিযোগে সংসদ সদস্য এম এ লতিফকে গ্রেপ্তার ও বিচারের দাবিতে ফের আন্দোলন কর্মসূচি ঘোষণা করেছে চট্টগ্রাম নাগরিক মঞ্চ। নতুন কর্মসূচি অনুসারে ১৮ মার্চ থেকে থানা পর্যায়ে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে।

চট্টগ্রামের ১৫টি থানায় কর্মসূচি পালনের পর লালদীঘি মাঠে সমাবেশ করে ঘোষিত হবে পরবর্তী কর্মসূচি।

মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরী গত ১ মার্চ লালদীঘি মাঠে নাগরিক মঞ্চ আয়োজিত প্রতিবাদ সমাবেশে কর্মীদের নির্দেশ দিয়েছিলেন সংসদ সদস্য এম এ লতিফের মাথায় লাঠি দিয়ে আঘাত করার জন্য। লতিফকে গ্রেপ্তার ও বিচারের মুখোমুখি করতে প্রশাসনের প্রতি আহ্বান জানান তিনি। এ বিষয়ে অগ্রগতি না ঘটায় ঘোষণা করা হয়েছে নতুন কর্মসূচি।

শুক্রবার রাতে এ বি এম মহিউদ্দিন চৌধুরীর চশমাহিলের বাসভবনে নাগরিক মঞ্চ চট্টগ্রামের এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের আহ্বায়ক ও মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা এ কে এম বেলায়েত হোসেনের সভাপতিত্বে সভায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ইফতেখার উদ্দিন চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট সুনীল সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, শফিক আদনান, অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, আবু তাহের, হাজী জহুর আহমেদ, আহমদুর রহমান সিদ্দিকী প্রমুখ উপস্থিত ছিলেন। দাবি আদায়ে নাগরিক মঞ্চ ধারাবাহিক কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেয়।


মন্তব্য