kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


সাগর-রুনি হত্যাকাণ্ড

মাসব্যাপী গণস্বাক্ষর কর্মসূচি পালন করবে ডিআরইউ

নিজস্ব প্রতিবেদক   

১২ মার্চ, ২০১৬ ০০:০০



সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যাকাণ্ডের রহস্য উন্মোচন, খুনিদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে আগামী ১৫ মার্চ থেকে মাসব্যাপী সাংবাদিকদের গণস্বাক্ষর সংগ্রহ কর্মসূচি পালন করবে ঢাকা রিপোর্টার্স ইউনিটি। গতকাল শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন সংগঠনের সাধারণ সম্পাদক রাজু আহমেদ।

লিখিত বক্তব্যে রাজু আহমেদ বলেন, গত ১১ ফেব্রুয়ারি সাগর-রুনি হত্যাকাণ্ডের চার বছর পূর্ণ হওয়ার দিন ডিআরইউ চত্বরে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। ওই সমাবেশ থেকে ডিআরইউ নেতারা এক মাসের মধ্যে এই হত্যা মামলার তদন্তের দৃশ্যমান অগ্রগতি জনসমক্ষে প্রকাশের দাবি জানিয়েছিলেন। ডিআরইউ ঘোষিত এক মাসের এই আলটিমেটাম গত বৃহস্পতিবার শেষ হয়েছে। এ সময়ের মধ্যে খুনিদের চিহ্নিত করা তো দূরের কথা, মামলা তদন্তে কোনো রকম অগ্রগতির কথা জানাতে পারেননি সংশ্লিষ্ট ব্যক্তিরা। তা ছাড়া গত ২৮ ফেব্রুয়ারি আদালতে এই মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের কথা থাকলেও তা করেনি  তদন্তকারী সংস্থা। তাই আগামী ১৫ মার্চ থেকে মাসব্যাপী সাংবাদিকদের গণস্বাক্ষর সংগ্রহ কর্মসূচি পালন করবে ডিআরইউ। তিনি জানান, প্রথমে ঢাকা রিপোর্টার্স ইউনিটির কার্যালয় এবং পর্যায়ক্রমে বিভিন্ন সংবাদমাধ্যমের কার্যালয়ে সাংবাদিকদের স্বাক্ষর সংগ্রহ করা হবে। পরে সংগৃহীত স্বাক্ষরসহ প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি পেশ করা হবে।

সংগঠনের সভাপতি জামাল উদ্দিন বলেন, ‘মানুষ বিপদে পড়লে সমাধানের জন্য সাংবাদিকদের কাছে ছুটে আসেন। কিন্তু আমরা বিপদে পড়ে কোনো সমাধান পাচ্ছি না!  তাহলে সরকার কি আমাদের সঙ্গে তামাশা করছে?’ তিনি আরো বলেন, গণস্বাক্ষর সংগ্রহ কর্মসূচির আওতায় পর্যায়ক্রমে দেশের সব সাংবাদিককে আনা হবে। এই হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার হুঁশিয়ারি উচ্চারণও করেন তিনি। সংবাদ সম্মেলনে সংগঠনের সহসভাপতি শরিফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শেখ জামালসহ নেতারা উপস্থিত ছিলেন।


মন্তব্য