নিউ ইয়র্কে নিখোঁজ বাংলাদেশি সেবিকার-334682 | খবর | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

রবিবার । ২৫ সেপ্টেম্বর ২০১৬। ১০ আশ্বিন ১৪২৩ । ২২ জিলহজ ১৪৩৭


নিউ ইয়র্কে নিখোঁজ বাংলাদেশি সেবিকার সন্ধানে পুলিশ

নিউ ইয়র্ক প্রতিনিধি   

১১ মার্চ, ২০১৬ ০০:০০



নিউ ইয়র্কে তিন মাস ধরে এক বাংলাদেশি সেবিকা নিখোঁজ রয়েছেন। মাহফুজা রহমান নামে ৩০ বছর বয়সী ওই সেবিকা বেলভিউ হাসপাতালে কাজ করতেন। গত ৮ ডিসেম্বর থেকে তিনি কাজে যাননি। তাঁর কোনো খোঁজও পাওয়া যায়নি।

মাহফুজার স্বামী মোহাম্মদ চৌধুরী প্রতিবেশীদের জানিয়েছেন, মাহফুজা দেশে তাঁর অসুস্থ মা-বাবাকে দেখতে গেছেন। তবে তিন মাস অনুপস্থিত থাকায় হাসপাতালের পক্ষ থেকে বিষয়টি পুলিশকে জানানো হয়। মাহফুজার মা-বাবা পুলিশকে জানিয়েছেন, মাহফুজার সঙ্গে ডিসেম্বরের পর থেকে তাঁদের কথা হয়নি।

স্ত্রী নিখোঁজ অবস্থায় ১৬ ডিসেম্বর মেয়ে জইরিয়াকে সঙ্গে নিয়ে দেশে ফিরেছেন মোহাম্মদ চৌধুরী। মেয়েকে রেখে স্ত্রীকে খুঁজতে তাঁর নিউ ইয়র্কে ফেরার কথা থাকলেও তিনি দেশেই রয়ে গেছেন।

গত সোমবার পুলিশ ব্রংকসে মাহফুজার বাসায় গিয়ে তল্লাশি চালায়। প্রতিবেশীরা জানিয়েছে, তিন মাস ধরে বাসাটি তালাবদ্ধ। মাহফুজার পরিবার জানিয়েছে, নিউ ইয়র্কে মোহাম্মদ চৌধুরী হিসেবে পরিচয় দিলেও মাহফুজার স্বামীর আসল নাম মেজবাউল হক খান। মাহফুজা ঢাকা বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগে স্নাতক প্রথম বর্ষে পড়ার সময় ২০০৫ সালে তাঁর সঙ্গে বিয়ে হয় মেজবাউলের। ২০০৯ সালে মাহফুজা তাঁর মেয়েকে নিয়ে আমেরিকায় স্বামীর কাছে চলে যান। সেখানে চার বছর নার্সিংয়ের ওপর পড়াশোনা করে নিউ ইয়র্কের বেলভিউ হাসপাতালে নার্স হিসেবে চাকরি শুরু করেন।

মাহফুজার বাবা মকবুল হোসেন বলেন, মাহফুজা নিখোঁজ হওয়ার তিন দিন পর মেজবাউল তাঁদের বিষয়টি জানান। এদিকে পুলিশ বলেছে, তারা মোহাম্মদ চৌধুরীর সঙ্গে কথা বলতে তাদের কর্মকর্তাদের পাঠাতে পারে বাংলাদেশে।

মন্তব্য