অরিজিৎ সিংয়ের সুরের ইন্দ্রজাল-334680 | খবর | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

বুধবার । ২৮ সেপ্টেম্বর ২০১৬। ১৩ আশ্বিন ১৪২৩ । ২৫ জিলহজ ১৪৩৭


অরিজিৎ সিংয়ের সুরের ইন্দ্রজাল

নিজস্ব প্রতিবেদক   

১১ মার্চ, ২০১৬ ০০:০০



অরিজিৎ সিংয়ের সুরের ইন্দ্রজাল

সুরের ইন্দ্রজালে ঢাকার দর্শক-শ্রোতাদের মাতালেন ভারতের জনপ্রিয় শিল্পী অরিজিৎ সিং। গতকাল বৃহস্পতিবার রাতে রাজধানীর আর্মি স্টেডিয়ামে ‘অরিজিৎ সিং উইথ সিম্ফনি কনসার্ট’ শিরোনামের অনুষ্ঠানে তুমুল জনপ্রিয় সব গান গেয়ে শোনান এই শিল্পী। 

ভারতের জনপ্রিয় এই প্লেব্যাক শিল্পী মঞ্চে উঠেই বাংলায় কুশল বিনিময় করেন। আগেরবার ঢাকায় এসে ভালো একটি অনুষ্ঠান করে যাওয়ার কথা স্মরণ করিয়ে দিয়ে এবার আরো নতুন কিছু শোনানোর প্রত্যাশা ব্যক্ত করেন।

শিল্পীর সঙ্গে মঞ্চে সঙ্গত করে বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসা প্রায় ৭০ সদস্যের একটি অর্কেস্ট্রা দল। মায়াবী কণ্ঠের সঙ্গে মোহনীয় সুরের সম্মিলনে অনুষ্ঠান মঞ্চে এক ইন্দ্রজালিক আবহ তৈরি হয়।

অরিজিৎ সিং রোমান্টিক থেকে শুরু করে অনেক সুফিবাদী গান করেন। তাঁর গানের মধ্যে ছিল ‘মহব্বত বারচা দেনাতু’, ‘আজ ফির তুমপে’, ‘জিয়া যায় না যায় না পিয়ারে’, ‘মেরা নাম ইশক’, ‘চুপি চুপি’ প্রভৃতি। পাশাপাশি ‘কি করে তোকে বলবো তুমি যে আমার’ দিয়ে শুরু করে ‘বোঝে না সে বোঝো না’সহ অনেক বাংলা গানও গেয়ে শোনান। মাঠ ও গ্যালারি ভর্তি কয়েক হাজার দর্শকও শিল্পীর কণ্ঠে কণ্ঠ মেলান।

কনসার্টের শুরুতে গান পরিবেশন করেন বাংলাদেশের শিল্পী অদিত ও তাঁর বন্ধুরা। এই দলে ছিলেন শোয়েব, ঐশী, বামি ও আবদুল্লাহ। তাঁরা স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের তিনটি গানসহ ‘আজ এ আকাশ’, ‘হূদয়’, ‘তুমি ছাড়া’, ‘খ্যাপা’, ‘শূন্যতা’ গানগুলো গেয়ে শোনান।

অনুষ্ঠানটির উপস্থাপনায় ছিলেন দেবাশীষ বিশ্বাস ও আমব্রিন। ফ্রেশ নিবেদিত এ অনুষ্ঠানের আয়োজক ছিল ধানসিঁড়ি কমিউনিকেশন। প্রিন্ট মিডিয়া পার্টনার ছিল কালের কণ্ঠ।

ভারতের জনপ্রিয় সংগীতশিল্পী অরিজিৎ সিং জি-সিনে অ্যাওয়ার্ড, স্টার অ্যাওয়ার্ডসহ বেশ কিছু পুরস্কার পেয়েছেন। বলিউডের ‘আশিকি-২’ সিনেমায় গান গাওয়ার জন্য তিনি সবচেয়ে জনপ্রিয় ও সমালোচক পুরস্কার জিতেছেন। গত বছরে কুইন, সাদি কা সাইড ইফেক্ট ছবিতে গান করেছেন তিনি। এ ছাড়া কলকাতার সিনেমায়ও তিনি সমান ব্যস্ত।

মন্তব্য