kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


চুয়েটের তৃতীয় সমাবর্তনে যাচ্ছেন রাষ্ট্রপতি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১১ মার্চ, ২০১৬ ০০:০০



চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) তৃতীয় সমাবর্তন উপলক্ষে আগামী সোমবার আসছেন রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আবদুল হামিদ। গতকাল বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান তৃতীয় সমাবর্তনের তথ্য ও প্রচার উপকমিটির সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সমাবর্তন বক্তা থাকবেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ও এশিয়া প্যাসিফিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী। বিশেষ অতিথি থাকবেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান।

২০১২ সালের ১৬ অক্টোবর থেকে ২০১৬ সালের ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত ডিগ্রিপ্রাপ্ত শিক্ষার্থী ছাড়াও সমাবর্তনে দেশ-বিদেশের অতিথি, সংসদ সদস্য, আমন্ত্রিত অতিথিসহ মোট তিন হাজার অতিথি উপস্থিত থাকবেন বলে আশা করছে চুয়েট কর্তৃপক্ষ।

এবার এক হাজার ৬০৩ জনকে ডিগ্রি দিচ্ছে প্রতিষ্ঠানটি। এর মধ্যে স্নাতকে এক হাজার ৫৬৪, স্নাতকোত্তরে ৩২, পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা চারজন এবং পিএইচডি ডিগ্রি পাচ্ছেন তিনজন। তাঁদের মধ্যে স্বর্ণপদক পাবেন চারজন। সমাবর্তনে এবারই প্রথম পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং (পিএমই) বিভাগ থেকে প্রকৌশল ডিগ্রি দেওয়া হবে। শোভাযাত্রার মধ্য দিয়ে সমাবর্তনের আনুষ্ঠানিকতা শুরু হবে। মূল অনুষ্ঠান শেষে সাবেক গ্র্যাজুয়েটদের পুনর্মিলনী অনুষ্ঠিত হবে।


মন্তব্য