kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


সম্পদ নিয়ে মিথ্যা তথ্য

মুসা বিন শমসেরের বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক   

১১ মার্চ, ২০১৬ ০০:০০



মুসা বিন শমসেরের বিরুদ্ধে দুদকের মামলা

সম্পদ নিয়ে ভিত্তিহীন তথ্য দেওয়ায় আলোচিত ব্যবসায়ী মুসা বিন শমসেরের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল বৃহস্পতিবার বিকেলে রাজধানীর রমনা থানায় দুদকের পরিচালক মীর জয়নুল আবেদীন শিবলী বাদী হয়ে মামলাটি করেন।

গতকালই এ মামলার অনুমোদন দেয় দুদক।

মামলার বিষয়টি নিশ্চিত করেন দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য। তিনি জানান, মুসা বিন শমসের দুদকে যে সম্পদ বিবরণী দাখিল করেছেন তার কোনো দালিলিক তথ্য উপস্থাপন করতে পারেননি। এ কারণে তাঁর বিরুদ্ধে মামলাটি হয়েছে। তিনি জানান, গতকাল অনুমোদনের পরপরই রমনা থানায় মামলাটি হয়।

মামলার বিষয়টি নিশ্চিত করেছেন রমনা থানার ওসি মশিউর রহমান।

দুদক সূত্র জানায়, ২০১৫ সালের ৭ জুন দুদকে দেওয়া সম্পদ বিবরণীতে মুসা বলেছেন, সুইস ব্যাংকে তাঁর ১২ বিলিয়ন ডলার, যা বাংলাদেশি টাকায় ৯৩ হাজার ৬০০ কোটি টাকা ‘ফ্রিজ’ অবস্থায় রয়েছে। এ ছাড়া সুইস ব্যাংকের ভল্টে ৯০ মিলিয়ন ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৭০০ কোটি টাকা) মূল্যের অলংকার জমা রয়েছে। গাজীপুর ও সাভারে তাঁর নামে প্রায় এক হাজার ২০০ বিঘা সম্পত্তি রয়েছে বলেও উল্লেখ করেন মুসা। এখনকার বাজারদরে এসব জমির মূল্য এক হাজার ২০০ কোটি টাকারও বেশি বলে দাবি করেন। বেশির ভাগ সময় দেশের বাইরে থাকায় এসব সম্পত্তির খাজনা পরিশোধ করে নামজারি করা সম্ভব হয়নি বলে জানান মুসা।


মন্তব্য