kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


ছাত্রলীগের দুই পক্ষের বিরোধ

খুমেকে বহিরাগতদের হামলা, আহত ২৮

নিজস্ব প্রতিবেদক, খুলনা   

১১ মার্চ, ২০১৬ ০০:০০



ছাত্রলীগের দুই পক্ষে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে খুলনা মেডিক্যাল কলেজের ছাত্রাবাসে গত বুধবার রাতে বহিরাগত সন্ত্রাসীদের হামলার ঘটনা ঘটেছে। এতে ২৮ জন শিক্ষার্থী কমবেশি আহত হন।

আহতরা খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। গতকাল বৃহস্পতিবার দুপুরে একাডেমিক কাউন্সিলের জরুরি সভায় ঘটনা তদন্তে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠিত হয়েছে। ক্যাম্পাসের নিরাপত্তায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পুলিশ ও সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ছাত্রলীগের মেডিক্যাল কলেজ শাখার সভাপতি ফাহিদ ও সহসভাপতি ওবায়েদের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বহু দিন থেকেই বিরোধ চলছে। এরই জের ধরে মেডিক্যাল কলেজের আচার্য প্রফুল্ল চন্দ্র ছাত্রাবাসে বুধবার দিবাগত গভীর রাতে বহিরাগতরা লাঠিসোঁটা নিয়ে হামলা করে। এতে ২৮ ছাত্র কমবেশি আহত হন। আহতরা খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের সার্জারি ১১-১২ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন।

আহতরা বেশির ভাগই সাধারণ ছাত্র। হামলায় বেশ কয়েকটি কক্ষের চেয়ার-টেবিলও ভাঙচুরের ঘটনা ঘটে। তবে কারা এবং ছাত্রলীগের কোন গ্রুপটি হামলা চালিয়েছে, সে বিষয়ে কেউই নিশ্চিত করে কিছু বলতে পারেনি। ছাত্রলীগ কলেজ শাখার সভাপতি, সহসভাপতি, এমনকি সাধারণ সম্পাদকের সঙ্গে কথা বলার চেষ্টা করে পাওয়া যায়নি।


মন্তব্য