kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


বিভিন্ন স্থানে সংঘর্ষ হামলা, আহত ২৯

১১ মার্চ, ২০১৬ ০০:০০



ইিউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে বুধবার রাত থেকে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত দুই পক্ষের সংঘর্ষে প্রার্থীসহ ২৯ কর্মী-সমর্থক আহত হয়েছে। তাদের মধ্যে মুন্সীগঞ্জ সিরাজদিখানের লতব্দি ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে ২০ জন আহত হয়েছে।

বাগেরহাটের রামপালে সন্ত্রাসী হামলায় বিএনপি প্রার্থীসহ চারজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এদিকে সাতক্ষীরার তালার খলিলনগর ইউনিয়নের আওয়ামী লীগের মনোনীত ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ হয়েছে। এতে পাঁচজন গুরুতর আহত হয়।

এদিকে বরিশাল বানারীপাড়ার ইলুহার ইউনিয়নের আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর নির্বাচনী অফিস ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে। অন্যদিকে গাইবান্ধার সুন্দরগঞ্জের দহবন্দ ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী ও জামায়াত নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। বিস্তারিত আমাদের আঞ্চলিক অফিস, নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবরে—

মুন্সীগঞ্জ : সিরাজদিখানের লতব্দি ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত এস এম সোহরাব ও বিদ্রোহী প্রার্থীর ফজলুল হকের সমর্থকদের সংঘর্ষ হয়েছে। এতে উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছে। আহতদের মধ্যে কয়েকজনকে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে কর্মিসভা চলাকালে এ ঘটনা ঘটে। এ সময় দুটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়। বাগেরহাটের রামপালে সন্ত্রাসী হামলায় বিএনপি মনোনীত পদপ্রার্থী খাজা মইন উদ্দিন আক্তারসহ চারজন আহত হয়েছে। গতকাল দুপুরে রামপালের সোনাতুনিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

সাতক্ষীরা : তালার খলিলনগর ইউনিয়নের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও তাঁর কর্মী-সমর্থকদের ওপর বিদ্রোহী প্রার্থীর কর্মী-সমর্থকরা হামলা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এতে পাঁচজন গুরুতর আহত হয়েছে। তাদের প্রথমে তালা ও পরে খুলনা ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত বুধবার রাত দেড়টার দিকে হরিত্চন্দ্র পূজা মন্দিরসংলগ্ন এলাকায় ঘটনা ঘটে।

গাইবান্ধা : সুন্দরগঞ্জ উপজেলার দহবন্দ ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী ও শিক্ষক গোলাম মোস্তফা প্রামাণিক রাজুকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার জরমনদী গ্রাম থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। তিনি জামায়াতের রাজনীতির সঙ্গে জড়িত। তাঁর বিরুদ্ধে মামলার ওয়ারেন্ট রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

বরিশাল : বরিশালের বানারীপাড়া উপজেলার ইলুহার ইউনিয়নের আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এস এম কালামের নির্বাচনীয় ক্যাম্প ভাঙচুরের অভিযোগ

পাওয়া গেছে। গত বুধবার দিবগত রাত সাড়ে ৮টার দিকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. শহিদুল ইসলামের কর্মীরা ওই ঘটনা ঘটায়। এ ঘটনায় গতকাল বৃহস্পতিবার সকালে এস এম কামাল বাদী হয়ে থানায় একটি সাধারণ ডায়েরি করেছে।


মন্তব্য