kalerkantho


যৌতুকের কারণে ভগ্নিপতির হাতে শ্যালক খুন

সিলেট অফিস   

১০ মার্চ, ২০১৬ ০০:০০



যৌতুকের কারণে ভগ্নিপতির হাতে শ্যালক খুন

সিলেট নগরের পাঠানটুলা এলাকায় যৌতুক না পেয়ে শ্যালককে ছুরিকাঘাতে খুন করেছে দুলাভাই এনামুল কবির এনাম। নিহতের নাম আনোয়ার হোসেন (২২)।

তিনি সিলেটের মুরারি চাঁদ কলেজের অর্থনীতি বিষয়ে স্নাতক প্রথম বর্ষের ছাত্র ছিলেন। গত মঙ্গলবার রাতে এ ঘটনা ঘটে। ঘটনার পর থেকে অভিযুক্ত এনাম আহমদ পলাতক। এ ঘটনায় গতকাল বুধবার সকালে জালালাবাদ থানায় চারজনকে আসামি করে একটি হত্যা মামলা হয়েছে। পুলিশ তিনজনকে গ্রেপ্তার করেছে।

পুলিশ ও পারিবারিক সূত্রে জানা যায়, কয়েক বছর আগে এনামুল কবির এনামের সঙ্গে আনোয়ারের বোন নাজনীনের বিয়ে হয়। এরপর থেকেই নানা কারণ দেখিয়ে স্ত্রীকে যৌতুকের জন্য চাপ দিয়ে আসছিল এনাম। টাকা দিতে অপারগতা প্রকাশ করলে নাজনীনের ওপর নানাভাবে নির্যাতন চালিয়ে আসছিল এনাম। এর মধ্যে গত তিন-চার দিন আগে যৌতুকের জন্য স্ত্রী নাজনীনকে শারীরিক ও মানসিক নির্যাতন করা হয়। বিষয়টি নিয়ে মঙ্গলবার স্থানীয় কাজলের চায়ের দোকানে শ্যালক আনোয়ারের সঙ্গে এনামের কথাকাটাকাটি হয়। একপর্যায়ে আনোয়ারের শরীরে ছুরি দিয়ে আঘাত করে জখম করে তাঁর দুলাভাই। পরে আনোয়ারকে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।


মন্তব্য