মির্জা আব্বাসকে হাইকোর্টের জামিন-334190 | খবর | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

মঙ্গলবার । ২৭ সেপ্টেম্বর ২০১৬। ১২ আশ্বিন ১৪২৩ । ২৪ জিলহজ ১৪৩৭


প্লট বরাদ্দে দুর্নীতি

মির্জা আব্বাসকে হাইকোর্টের জামিন

নিজস্ব প্রতিবেদক   

১০ মার্চ, ২০১৬ ০০:০০



মিরপুরে সাংবাদিকদের প্লট বরাদ্দে দুর্নীতির অভিযোগে শাহবাগ থানায় দায়ের করা মামলায় হাইকোর্ট থেকে জামিন পেয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। এ জামিনের ফলে তাঁর কারামুক্তিতে আর বাধা নেই।

বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি মাহমুদুল হকের হাইকোর্ট বেঞ্চ গতকাল বুধবার এক আদেশে মির্জা আব্বাসের জামিন মঞ্জুর করেন। নিম্ন আদালতে মামলাটির বিচারিক কার্যক্রম শেষ না হওয়া পর্যন্ত জামিনাদেশ দেওয়া হয়েছে বলে জানান তাঁর আইনজীবী অ্যাডভোকেট সগির হোসেন লিওন। আদালতে আব্বাসের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন, অ্যাডভোকেট সগীর হোসেন লিওন। দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান।

প্লট বরাদ্দে অনিয়ম ও ১৫ কোটি ৫২ লাখ ৫০ হাজার ৯০০ টাকা আত্মসাতের অভিযোগে ২০১৪ সালে শাহবাগ থানায় মামলা করে দুদক। এ মামলায় গত ৬ জানুয়ারি বিচারিক আদালতে আত্মসমর্পণ করেন আব্বাস। এরপর তিনি জামিনের আবেদন করেন। তবে নিম্ন আদালত তাঁকে জামিন না দিয়ে কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর তিনি গত ৭ ফেব্রুয়ারি হাইকোর্টে জামিন আবেদন করেন। এ মামলায় তাঁকে কেন জামিন দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট। এ রুলের ওপর শুনানি শেষে জামিন মঞ্জুর করে গতকাল রায় দেন আদালত।

মন্তব্য