দুঃশাসনের ছায়া গ্রাস করেছে-334144 | খবর | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

বুধবার । ২৮ সেপ্টেম্বর ২০১৬। ১৩ আশ্বিন ১৪২৩ । ২৫ জিলহজ ১৪৩৭


দুঃশাসনের ছায়া গ্রাস করেছে নির্বাচনী ব্যবস্থাকে : রিজভী

নিজস্ব প্রতিবেদক   

১০ মার্চ, ২০১৬ ০০:০০



সরকারের মদদে গোটা নির্বাচনী ব্যবস্থা সন্ত্রাসী দুঃশাসনের ছায়ায় গ্রাস হয়ে আছে বলে মন্তব্য করেছেন বিএনপির দপ্তরের দায়িত্বে থাকা যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী। তাঁর অভিযোগ, নির্বাচন কমিশন এই অনাচারকে সর্বনাশা আশকারা দিয়ে যাচ্ছে। গতকাল বুধবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, উদগ্র ক্ষমতার লোভ, জনগণের প্রতি অমানবিক অবজ্ঞা আর রক্তাক্ত সন্ত্রাসের পথই হচ্ছে বর্তমান অবৈধ শাসকগোষ্ঠীর রাষ্ট্র পরিচালনার অনুসৃত পথ। তিনি অভিযোগ করেন, পিরোজপুর জেলার নাজিরপুর থানার শেখমাটিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপি প্রার্থী তৌহিদুল ইসলামের পক্ষে প্রচারণা চালানোর সময় থানা ছাত্রদলের নেতা মো. শামসুল হক ছোট্টর ওপর হামলা চালায় সরকার সমর্থকরা। চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। অন্যান্য স্থানেও বিএনপি প্রার্থীদের হুমকি, হামলা, প্রচারণায় বাধা দেওয়া হচ্ছে।

বিএনপির এই নেতা বলেন, বাংলাদেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে বাক্স্বাধীনতা মানেই রাষ্ট্রদ্রোহিতা, চিন্তা ও মত প্রকাশের স্বাধীনতা সম্পূর্ণভাবে বেআইনি। কারণ রাষ্ট্রের অধিকারীরা তাঁদের বিরোধীদের আসামি মনে করে।

মন্তব্য