হরতালে মাঠে ছিল না জামায়াত-334133 | খবর | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

মঙ্গলবার । ২৭ সেপ্টেম্বর ২০১৬। ১২ আশ্বিন ১৪২৩ । ২৪ জিলহজ ১৪৩৭


হরতালে মাঠে ছিল না জামায়াত

নিজস্ব প্রতিবেদক ও ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১০ মার্চ, ২০১৬ ০০:০০



একাত্তরে গণহত্যার দায়ে মীর কাসেম আলীর সর্বোচ্চ শাস্তির রায় আপিল বিভাগেও বহাল থাকায় জামায়াতের ডাকা হরতাল প্রত্যাখ্যান করে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে গণজাগরণ মঞ্চ ও বাংলাদেশ ছাত্রলীগ। গতকাল বুধবার পৃথকভাবে সংগঠন দুটি ওই কর্মসূচি পালন করে। এদিকে হরতাল ডেকে মাঠে নামেনি জামায়াত। হরতালও প্রভাব ফেলেনি জনজীবনে।

হরতালের প্রতিবাদে সকাল থেকে শাহবাগের প্রজন্ম চত্বরে অবস্থান নেয় গণজাগরণ মঞ্চের নেতাকর্মীরা। এ সময় জামায়াত-শিবির ও যুদ্ধাপরাধীদের বিরুদ্ধে নানা স্লোগান দেয় তারা। দুপুর সাড়ে ১২টায় বিক্ষোভ মিছিল শেষে চারুকলার সামনে সমাবেশ করেছে ছাত্রলীগ।

শাহবাগ থেকে শুরু হয়ে টিএসসি ঘুরে আবারও শাহবাগে পৌঁছে গণজাগরণ মঞ্চের বিক্ষোভ মিছিল। এ সময় সংগঠনটির মুখপাত্র ইমরান এইচ সরকার বলেন, ‘জামায়াতের ডাকা ন্যক্কারজনক হরতাল আমরা ঘৃণাভরে প্রত্যাখ্যান করছি। জামায়াত একটি অবৈধ রাষ্ট্রবিরোধী সংগঠন। এ দেশে হরতাল ডাকার কোনো অধিকার তাদের নেই। এই হরতাল ডেকে তারা সর্বোচ্চ আদালতের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। রাষ্ট্রের বিরুদ্ধে অবস্থান নিয়েছে।’ তিনি বলেন, ‘আজকে যেসব মানবতাবিরোধী অপরাধীদের বিচার হচ্ছে, তারা তাদের সংগঠনের সিদ্ধান্তেই সেই অপরাধ করেছে। সংগঠন হিসেবে জামায়াতের অপরাধ তাদের তুলনায় অনেক বেশি। তাই শুধু মানবতাবিরোধীদের বিচারই নয়, একই সঙ্গে জামায়াতের রাজনীতিও দ্রুত নিষিদ্ধ করতে হবে।

মন্তব্য