চাঁদা না দেওয়ায় ব্যবসায়ী জোনায়েদকে-333898 | খবর | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

বুধবার । ২৮ সেপ্টেম্বর ২০১৬। ১৩ আশ্বিন ১৪২৩ । ২৫ জিলহজ ১৪৩৭


গ্রেপ্তারকৃতদের স্বীকার

চাঁদা না দেওয়ায় ব্যবসায়ী জোনায়েদকে হত্যা করা হয়

নিজস্ব প্রতিবেদক   

৯ মার্চ, ২০১৬ ০০:০০



রাজধানীর মিরপুরে ব্যবসায়ী জোনায়েদ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত তিনজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গ্রেপ্তারকৃতরা হলো শেখ মৃদুল ওরফে বাবু ওরফে মির্জা, ফয়সাল আহমেদ মিঠু ও নুরুল ইসলাম জুয়েল। এ সময় তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, দুটি ম্যাগজিন ও দুই রাউন্ড গুলি উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃতরা র‌্যাবকে জানায়, চাঁদা না পেয়ে ব্যবসায়ী জোনায়েদকে হত্যা করা হয়েছে।

গতকাল মঙ্গলবার র‌্যাব-৪ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য র‌্যাবের। উপ-অধিনায়ক মেজর আবু সাঈদ খান বলেন, ‘শীর্ষ সন্ত্রাসী শাহাদাত বাহিনী এখন দুটি ধারায় বিভক্ত। এর একটি হচ্ছে আইয়ুব বাচ্চু গ্রুপ। চাঁদাবাজি, হত্যাসহ বিভিন্ন নৃশংস অপরাধের সঙ্গে জড়িত তারা।’

বাচ্চু গ্রুপের আইয়ুব বাচ্চু, শিশির ও মির্জা নামে বিদেশ থেকে বিভিন্ন ব্যবসায়ীকে ফোন করে চাঁদা দাবি করত এবং চাঁদা না দিলে হত্যার হুমকি দিত। মিরপুরের হোটেল ব্যবসায়ী জোনায়েদকে একই কায়দায় বিদেশ থেকে চাঁদার দাবিতে হত্যার হুমকি দেওয়া হতো। এরপর ২২ ফেব্রুয়ারি ব্যবসায়ী জোনায়েদ নিখোঁজ হন। এ ঘটনায় দারুস সালাম থানায় একটি মামলা হয়। ছায়া তদন্ত শুরু করে র‌্যাব-৪। এরই অংশ হিসেবে অভিযান চালিয়ে বাচ্চু বাহিনীর তিন সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

মন্তব্য