kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


৩৪ কোটি টাকা শুল্ক ফাঁকি

বিলাসবহুল চারটি গাড়ি জব্দ হচ্ছে

নিজস্ব প্রতিবেদক   

৯ মার্চ, ২০১৬ ০০:০০



মিথ্যা ঘোষণা এবং ৩৪ কোটি টাকা শুল্ক ফাঁকি দিয়ে বেসরকারি বিমান পরিবহন প্রতিষ্ঠান ফ্লাই দুবাইয়ের নামে আনা বিলাসবহুল চারটি গাড়ি জব্দ করা হচ্ছে। মিথ্যা তথ্য দিয়ে এসব গাড়ি আমদানি করেন স্কাই এভিয়েশন সার্ভিসেস লিমিটেডের পরিচালক সাইফুল হক।

তিনি বাংলাদেশে ফ্লাই দুবাইয়ের এজেন্ট।

জানা গেছে, জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) তদন্তে শুল্ক ফাঁকি দিয়ে গাড়ি আমদানির বিষয়টি ধরা পড়ার পর অর্থমন্ত্রীর নজরে আনা হয়। তখন মন্ত্রী গাড়িগুলো জব্দ করার নির্দেশ দেন। অর্থমন্ত্রীর নির্দেশনা পাওয়ার পর আজ বুধবারের মধ্যে গাড়িগুলো এনবিআর কর্তৃপক্ষের কাছে হস্তান্তরের জন্য ফ্লাই দুবাইকে চিঠি দেওয়া হয়।

এনবিআর সূত্রে জানা গেছে, এই চিঠিতে গাড়িগুলো আগামী ১৫ দিনের মধ্যে এনবিআরের কাছে হস্তান্তর করার জন্য নির্দেশ দেওয়া হচ্ছে। এনবিআরের বেঁধে দেওয়া এ সময়সীমা শেষ হচ্ছে বুধবার। এই সময়ের মধ্যে গাড়িগুলো জমা না দিলে ফ্লাই দুবাই ও প্রতিষ্ঠানটির এজেন্ট সাইফুল হকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এনবিআর সূত্রে জানা গেছে, ফ্লাই দুবাইয়ের নাম করে সাইফুল হক বিলাসবহুল গাড়িগুলো আমদানি করেন। এনবিআরকে মিথ্যা তথ্য দিয়ে কৌশলে গাড়িগুলো বন্দর থেকে ছাড়ও করিয়ে বিক্রি করে দিয়েছেন তিনি।

এনবিআর চেয়ারম্যান মো. নজিবুর রহমান কালের কণ্ঠকে বলেন, ‘আমরা রাজস্ব ফাঁকির বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছি। ’


মন্তব্য