kalerkantho


স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ

বাংলাদেশের স্বাস্থ্য খাতে সহায়তা দিয়ে যাবে ভারত

নিজস্ব প্রতিবেদক   

৯ মার্চ, ২০১৬ ০০:০০



বাংলাদেশের স্বাস্থ্য খাতে ভারতের সহায়তা অব্যাহত থাকবে। তবে বর্তমানে ভারতের সহায়তায় যেসব প্রকল্পের কাজ চলছে তা দ্রুততম সময়ে শেষ করতে চায় ভারত।

গতকাল মঙ্গলবার ঢাকায় সচিবালয়ে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিমের সঙ্গে সাক্ষাৎ করতে এসে বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষবর্ধন শ্রীংলা এসব কথা বলেন।

এ সময় স্বাস্থ্যমন্ত্রী ভারতকে বাংলাদেশের পরীক্ষিত বন্ধু হিসেবে উল্লেখ করেন। তিনি বলেন, স্বাধীনতাযুদ্ধ থেকে শুরু করে এযাবৎ বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়নে ভারতের অবদান এ দেশের জনগণ কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করে।

ভারতের কাছে আগের চেয়ে বাংলাদেশের স্বাস্থ্য খাতে আরো বেশি সহায়তা চেয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ এখন স্বাস্থ্য খাতে আরো অনেক উন্নয়নের পরিকল্পনা নিয়েছে।

এ সময় ভারতীয় হাইকমিশনার জানান, তাঁর দেশের সরকার শিগগিরই বাংলাদেশের বিভিন্ন খাতের উন্নয়নের জন্য দুই বিলিয়ন ডলার ঋণ দেবে। ওই অর্থের একটি অংশ বাংলাদেশের স্বাস্থ্যসেবা খাতে ব্যবহার করা যাবে। বিশেষ করে কয়েকটি হাসপাতাল নির্মাণ ও চিকিৎসা যন্ত্রপাতি কেনার জন্যও ওই অর্থ ব্যয় হবে।

এ সময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্যসচিব সৈয়দ মঞ্জুরুল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হক প্রমুখ।


মন্তব্য