জয়া আলোকিত নারী সম্মাননা পেলেন আটজন-333890 | খবর | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

বৃহস্পতিবার । ২৯ সেপ্টেম্বর ২০১৬। ১৪ আশ্বিন ১৪২৩ । ২৬ জিলহজ ১৪৩৭


জয়া আলোকিত নারী সম্মাননা পেলেন আটজন

এক ঘণ্টা শুধুই নারী আইনজীবীদের!

নিজস্ব প্রতিবেদক   

৯ মার্চ, ২০১৬ ০০:০০



দেশের খ্যাতনামা আট নারীকে জয়া আলোকিত নারী-২০১৬ সম্মাননা প্রদান করেছে বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভি। গতকাল মঙ্গলবার রাতে রাজধানীর একটি হোটেলে জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে তাঁদের হাতে সম্মাননা পদক তুলে দেওয়া হয়।

এবার সম্মাননা পেয়েছেন ভাষাসৈনিক রওশন আরা বাচ্চু, সংগীতশিল্পী রুনা লায়লা, জাতীয় অধ্যাপক ড. সুফিয়া আহমেদ, অভিনয়শিল্পী কোহিনূর আক্তার সুচন্দা, কথাসাহিত্যিক ড. নাসরীন জাহান, নারী উদ্যোক্তা গোলাপ বানু এবং এসএ গেমসে সোনাজয়ী মাহফুজা খাতুন শীলা ও মাবিয়া আক্তার সীমান্ত। আরটিভি তিন বছর ধরে এ সম্মাননা পদক দিয়ে আসছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের স্পিকার ও সিপিএর নির্বাহী কমিটির চেয়ারপারসন ড. শিরীন শারমিন চৌধুরী। উদ্বোধনী বক্তৃতায় তিনি বলেন, নারীরা নিজেদের মেধা ও মনন নিয়ে এগিয়ে চলছে। নারীর ক্ষমতায়নে বাংলাদেশ উজ্জ্বল দৃষ্টান্ত। নারীর এই অগ্রযাত্রায় তিনি সবাইকে সম্মিলিতভাবে এগিয়ে আসার আহ্বান জানান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন, আরটিভির পরিচালক ও সংসদ সদস্য মো. মোর্শেদ আলম, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, প্রধান তথ্য কমিশনার গোলাম রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক, সাবেক সংসদ সদস্য কবরী সারোয়ার, সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম, কবি আসাদ চৌধুরী, গাজী মাযহারুল আনোয়ার ও জাদুশিল্পী জুয়েল আইচ  প্রমুখ। 

এক ঘণ্টা শুধুই নারী আইনজীবীদের : আন্তর্জাতিক নারী দিবসে গতকাল নারী আইনজীবীদের এক ঘণ্টা শুনানির সুযোগ দেওয়া হয় নারী বিচারপ্রার্থীদের মামলায়। এমন নজির স্থাপন করেছেন বিচারপতি এম ইনায়েতুর রহীম ও বিচারপতি আমির হোসেনের হাইকোর্ট বেঞ্চ। সুপ্রিম কোর্ট সূত্র জানায়, গতকাল বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত ৩০ জন নারী আইনজীবী বিভিন্ন মামলার শুনানিতে অংশ নেন।

মন্তব্য