kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


ইউনিয়ন পরিষদ নির্বাচন

আচরণবিধি লঙ্ঘন করে দেয়ালে রঙিন পোস্টার

এস এম মঈনুল, বরিশাল   

৯ মার্চ, ২০১৬ ০০:০০



ইউনিয়ন পরিষদে নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন করে রঙিন পোস্টার লাগিয়েছেন বরিশালের বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্য পদপ্রার্থীরা। বিষয়টি প্রশাসনের নজরের মধ্যে থাকলেও কোনো পদক্ষেপ নেওয়া হয়নি বলে জানিয়েছেন রিটার্নিং অফিসার।

নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষা কমিটির আহ্বায়ক উপজেলা নির্বাহী কর্মকর্তা জানিয়েছেন, এ বিষয়ে তাঁকে কেউ অবহিত করেনি। জেনে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সরেজমিন ঘুরে ও স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, ইউনিয়নের বিভিন্ন স্থানে দেয়ালে পোস্টার লাগানো হয়েছে। বাড়ি, ব্যবসা ও শিক্ষাপ্রতিষ্ঠান এবং মসজিদের দেয়ালেও রয়েছে নির্বাচনী পোস্টার। বরিশাল-বানারীপাড়া আঞ্চলিক সড়কের দুই পাশের বিভিন্ন বাজার ও স্থাপনার দেয়ালেও পোস্টার দেখা গেছে। আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী জয়নাল আবেদীন ও ১ নম্বর সংরক্ষিত নারী সদস্য ফাতেমাতুজ জোহরা লাকীর রঙিন পোস্টার দেখা গেছে। এ ছাড়া আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থী, জাতীয় পার্টি, স্বতন্ত্র, ওয়ার্কার্স পার্টির চেয়ারম্যান প্রার্থী ও ওয়ার্ড সদস্যদের পোস্টার দেয়ালে লাগানো হয়েছে।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জয়নাল আবেদীন কালের কণ্ঠকে বলেন, ‘ভুল করে কয়েকজন কর্মী দেয়ালে পোস্টার লাগিয়েছে। রঙিন পোস্টারগুলো লাগানো হয়েছিল তফসিল ঘোষণার আগে এলাকাবাসীর কাছে দোয়া ও সমর্থন চেয়ে। ’


মন্তব্য