kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


খিলগাঁওয়ে ‘বন্দুকযুদ্ধে’ জেএমবির সামরিক কমান্ডার নিহত

নিজস্ব প্রতিবেদক   

৯ মার্চ, ২০১৬ ০০:০০



রাজধানীর খিলগাঁও এলাকায় ডিবি পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে জেএমবির এক কমান্ডার নিহত হয়েছেন। তাঁর নাম মোহাম্মদ পিয়াস (৩৫)।

গতকাল মঙ্গলবার ভোররাতে খিলগাঁও রেললাইন এলাকায় এ ঘটনা ঘটেছে। ঘটনাস্থল থেকে একটি পিস্তল, তিন রাউন্ড গুলি ও তিনটি হাতবোমা উদ্ধার করা হয়েছে।

গোয়েন্দা পুলিশের উপকমিশনার (দক্ষিণ) মাশরুকুর রহমান খালেদ জানান, রাজধানীর মিরপুরে জঙ্গি আস্তানা, গাবতলীতে পুলিশ হত্যা ও পুরান ঢাকায় হোসেনী দালানে বোমা হামলার ঘটনায় জড়িত কয়েকজনকে গ্রেপ্তারের পর তাদের জিজ্ঞাসাবাদে পিয়াসের নাম বেরিয়ে আসে। তাঁকে ধরতে বিভিন্ন স্থানে খোঁজ করা হয়। গত সোমবার দিবাগত রাত ৩টার দিকে কোতোয়ালি টিম জানতে পারে যে পিয়াস চার-পাঁচজন জেএমবি সদস্য নিয়ে খিলগাঁও এলাকায় অবস্থান করছেন। সেখানে অভিযান চালালে তাঁরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালান। আত্মরক্ষার্থে পুলিশও গুলি ছুড়লে একপর্যায়ে পিয়াস গুলিবিদ্ধ হন। তাঁকে হাসপাতাল নিলে  চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মাশরুকুর রহমান খালেদ বলেন, পিয়াস অল্প বয়সেই জেএমবির অত্যন্ত গুরুত্বপূর্ণ দায়িত্বে চলে আসেন। একসময় তিনি চট্টগ্রাম জেএমবির সামরিক শাখার গুরুত্বপূর্ণ নেতা ছিলেন। গত বছরের অক্টোবরে চট্টগ্রামে ব্যাংক ডাকাতি করতে গিয়ে আহত হওয়ার পর তিনি ঢাকায় চলে আসেন। সম্ভবত পুরান ঢাকার একটি হাসপাতাল থেকে চিকিৎসাও নেন। পরে কামরাঙ্গীরচর এলাকায় থাকতেন।


মন্তব্য