kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


তারেক সাঈদের আবেদন শুনতে বিব্রত হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক   

৮ মার্চ, ২০১৬ ০০:০০



তারেক সাঈদের আবেদন শুনতে বিব্রত হাইকোর্ট

নারায়ণগঞ্জে আলোচিত সাত খুনের ঘটনায় করা একটি মামলা বাতিল চেয়ে র‌্যাবের চাকরিচ্যুত কর্মকর্তা তারেক সাঈদের দাখিল করা কোয়াশমেন্ট আবেদনের ওপর শুনানি গ্রহণে বিব্রত হয়েছেন হাইকোর্ট। বিচারপতি এমদাদুল হক ও বিচারপতি এফ আর এম নাজমুল আহসানের হাইকোর্ট বেঞ্চে গতকাল সোমবার ওই আবেদনের ওপর শুনানি হওয়ার কথা ছিল।

এরপর আদালত তারেক সাঈদের আবেদনটি প্রধান বিচারপতির কাছে পাঠিয়ে দেন। নিয়ম অনুযায়ী এখন প্রধান বিচারপতি আবেদনটি অন্য কোনো বেঞ্চে শুনানির জন্য পাঠাবেন।

সাত খুনের ঘটনায় নিহত অ্যাডভোকেট চন্দন কুমার সরকারের জামাতা ডা. বিজয় কুমার পালের করা মামলাটি বাতিল চেয়ে আবেদনটি করেছেন তারেক সাঈদ। একই ঘটনায় নিহত কাউন্সিলর নজরুল ইসলামের স্ত্রী সেলিনা ইসলামের দায়ের করা মামলায় অভিযোগ গঠন বাতিল চেয়ে হাইকোর্টে আরো একটি আবেদন করেছেন তারেক সাঈদ।

নারায়ণগঞ্জের সাত খুনের ঘটনায় দুটি মামলা দায়ের করা হয়। প্রথম মামলাটি ২০১৪ সালের ২৭ এপ্রিল দায়ের করেন সেলিনা ইসলাম। ৭ মে দ্বিতীয় মামলাটি করেন বিজয় কুমার পাল। একই ঘটনায় দুটি মামলা চলতে পারে না—এই দাবি করে হাইকোর্টে মামলা বাতিল চেয়ে গত ২৪ ফেব্রুয়ারি কোয়াশমেন্ট আবেদন করেন মামলার আসামি তারেক সাঈদ।


মন্তব্য