kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


প্রকাশিত খবরের প্রতিবাদ

৮ মার্চ, ২০১৬ ০০:০০



 

কালের কণ্ঠে’র তৃতীয় পৃষ্ঠায় গত বৃহস্পতিবার ‘মোহাম্মদপুর সরকারি উচ্চ বিদ্যালয়, অনিয়মের বিস্তর অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে’ শিরোনামে যে খবর ছাপা হয়েছে, এর প্রতিবাদ জানিয়েছেন ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্রসচিব আবুল কালাম মোস্তফা।

প্রতিবাদে বলা হয়, এসএসসি পরীক্ষা পরিচালনার জন্য ঢাকা শিক্ষা বোর্ডের নির্দেশে একটি পরিচালনা কমিটি গঠন করা হয়েছে।

এ ছাড়া নীতিমালা অনুযায়ী, কোনো শিক্ষকের ছেলেমেয়ে পরীক্ষায় অংশ নিলে তিনি কেন্দ্রসচিব হতে পারবেন না। সহকারী শিক্ষক আব্দুস সালামকে অফিসের প্রশাসনিক কাজ করার জন্য কেন্দ্রসচিবের সহকারী হিসেবে রাখা হয়েছে। আর এনসিটিবির বইয়ের বাইরে অন্য কোনো বই আমার স্কুলে পাঠ্য নয়। ছাড়পত্র বাবদ ও অনুত্তীর্ণ শিক্ষার্থীদের কাছ থেকেও কোনো টাকা নেওয়া হয়নি।

প্রতিবেদকের বক্তব্য : নানা অনিয়মের অভিযোগে কেন্দ্রসচিব আবুল কালাম মোস্তফা ও সহকারী শিক্ষক আব্দুস সালামকে পরীক্ষার দায়িত্ব থেকে বহিষ্কার করেছে ঢাকা শিক্ষা বোর্ড। এমনকি নির্দিষ্ট সময়ের আগেই প্রশ্নপত্র খোলায় তাঁর বিরুদ্ধে তদন্ত করছে ঢাকা জেলা শিক্ষা অফিস। ওই স্কুলে এনসিটিবির বাইরে যে বইগুলো পাঠ্য করা হয়েছে সে তালিকা এবং বিভিন্নভাবে শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত টাকা নেওয়ার সুস্পষ্ট প্রমাণ কালের কণ্ঠের হাতে আছে।


মন্তব্য