kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


রিমান্ড চায় পুলিশ

রাজশাহীতে জেএমবি সন্দেহে আটক তিনজন কারাগারে

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী   

৮ মার্চ, ২০১৬ ০০:০০



রাজশাহীর বাগমারায় নিষিদ্ধ ঘোষিত জামাআ’তুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সদস্য সন্দেহে আটক তিনজনকে গতকাল সোমবার কারাগারে পাঠানো হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিন হেফাজতে চেয়ে আদালতে আবেদন করেছে পুলিশ।

বাগমারা থানার ওসি মতিয়ার রহমান কালের কণ্ঠকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, র‌্যাবের পক্ষ থেকে করা বিস্ফোরক আইনের মামলায় গ্রেপ্তার দেখিয়ে সন্দেহভাজন তিন জেএমবি সদস্যকে গতকাল আদালতে হাজির করা হয়। এ সময় তাদের জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ডের আবেদন জানায় পুলিশ। পরে তাদের জেলহাজতে পাঠানো হয়।

তবে রিমান্ড আবেদনের শুনানির দিন আদালত ধার্য করেননি বলে জানান ওসি।

প্রসঙ্গত, গত রবিবার ভোরে রাজশাহী র‌্যাব-৫-এর রাজশাহী রেলওয়ে কলোনির একটি অপারেশন দল বাগমারা উপজেলার শগুনা পূর্বপাড়া গ্রামে অভিযান চালিয়ে এ তিনজনকে বোমা, জিহাদবিষয়ক বইসহ আটক করে। তারা ৭ মার্চকে সামনে রেখে নাশকতার পরিকল্পনা করেছিল বলে র‌্যাব দাবি করেছে।

এই তিনজন হলো গোপালগঞ্জ সদরের আজিজুর রহমানের ছেলে আমিনুর রহমান (৩৫), ময়মনসিংহের ফুলপুর উপজেলার শিলপুর গ্রামের সাইফুল ইসলামের ছেলে আবু সাঈদ মানিক (২৮) ও চাঁদপুর সদরের মহিষাদি এলাকার মৃত হাবিবুল্লাহ পাটোয়ারীর ছেলে পি এম শাহেন শাহ (৩০)।


মন্তব্য