kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


আ. লীগের বিদ্রোহী প্রার্থীর মঞ্চে বিএনপি, পরে বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল   

৮ মার্চ, ২০১৬ ০০:০০



উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও ইউনিয়নের সভাপতি তিনি। দলের ত্যাগী নেতা হিসেবে পরিচিত।

তাঁকে স্থানীয় ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়নও দেওয়া হয়েছিল। কিন্তু বিএনপির এই প্রার্থী আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থীর মঞ্চে গিয়ে ওই প্রার্থীর পক্ষে ভোট চাইলেন।

এই ভোট চাওয়াই তাঁর জন্য কাল হয়ে দাঁড়িয়েছে। দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে তাঁকে দল থেকে গতকাল সোমবার বহিষ্কার করা হয়েছে। বিএনপির এই নেতা হলেন সোলায়মান নিক্সন। বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী তিনি। বহিষ্কারের কথা স্বীকার করে উপজেলা বিএনপির সভাপতি রফিকুল ইসলাম লাবু কালের কণ্ঠকে বলেন, চলতি বছরের ২ মার্চ আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থী নিজামউদ্দিন আহমেদ উঠান বৈঠকের আয়োজন করেন। সদর ইউনিয়নের রুকুন্দি গ্রামের পণ্ডিতবাড়ির সামনে অনুষ্ঠিত ওই বৈঠকে সোলায়মান নিক্সনও অংশ নেন। এমনকি মঞ্চে উঠে আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থীর পক্ষে ভোট চান। দলীয় কর্মীদের তিনি এই প্রার্থীকে ভোট দেওয়ারও নির্দেশ দেন।

বিষয়টি সেখানে উপস্থিত দলীয় কর্মীরা লিখিতভাবে দলের উপজেলা কমিটির সভাপতি ও সম্পাদককে অবহিত করে। সে অনুযায়ী ৩ মার্চ দলীয় প্রার্থীর কাছে নোটিশের মাধ্যমে সোলায়মান নিক্সনের বক্তব্য জানতে চাওয়া হয়। কিন্তু বেেঁধ দেওয়া সময়সীমা তিন দিনের মধ্যে ওই নোটিশের জবাব দেননি তিনি। গত বরিবার রাতে বরিশাল উত্তর জেলা বিএনপি ও মেহেন্দিগঞ্জ উপজেলা বিএনপির জরুরি সভা ডেকে নিক্সনকে দলের সব পদ থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। তাঁর নামে ডাকযোগে বহিষ্কারাদেশের চিঠি পাঠানো হয়েছে।


মন্তব্য