চার দিন পর সেবায় ফিরছেন খুলনার-333007 | খবর | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

বৃহস্পতিবার । ২৯ সেপ্টেম্বর ২০১৬। ১৪ আশ্বিন ১৪২৩ । ২৬ জিলহজ ১৪৩৭


ধর্মঘট স্থগিত

চার দিন পর সেবায় ফিরছেন খুলনার চিকিৎসকরা

খুলনা অফিস   

৭ মার্চ, ২০১৬ ০০:০০



টানা ধর্মঘট স্থগিত করে চার দিন পর আজ সোমবার সকাল থেকে কাজে ফিরছেন খুলনার চিকিৎসকরা। তবে আগামী বৃহস্পতিবারের মধ্যে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ না হলে খুলনা বিভাগজুড়ে কঠোর কর্মসূচি দেওয়া হতে পারে বলে আন্দোলনরত চিকিৎসকরা জানিয়েছেন।

ধর্মঘটের চতুর্থ দিন গতকাল রবিবার চিকিৎসকরা ধর্মঘট স্থগিতের ঘোষণা দেন। রোগীদের দুর্ভোগের কথা বিবেচনা করে এবং খুলনা-২ আসনের সংসদ সদস্য নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজানের আশ্বাসের পরিপ্রেক্ষিতে তাঁরা কর্মসূচি স্থগিত করেন।

গতকাল সকাল ১১টায় আন্দোলনরত চিকিৎসকদের পদযাত্রা শেষে বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) খুলনা শাখার কার্যালয়ের সামনে অনুষ্ঠিত এক সমাবেশ থেকে চিকিৎসকরা ধর্মঘট স্থগিতের ঘোষণা দিয়ে বলেছেন, আজ সোমবার সকাল ৬টা থেকে তাঁরা কর্মস্থলে ফিরবেন।

এদিকে চিকিৎসক না থাকায় গতকালও চিকিৎসাসেবা প্রার্থীরা দুর্ভোগের শিকার হয়েছে।

উল্লেখ্য, গত ২৮ ফেব্রুয়ারি তেরখাদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডা. আবদুল্লাহ আল মামুনের ওপর হামলা চালান উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও স্থানীয় ইউপি চেয়ারম্যান পদপ্রার্থী এস এম ওহিদুজ্জামান ও তাঁর সমর্থকরা। এই ঘটনার প্রতিবাদ এবং দোষীদের বিচার দাবিতে গত বৃহস্পতিবার থেকে খুলনার সরকারি-বেসরকারি হাসপাতালে ধর্মঘট শুরু করে বিএমএ, প্রাইভেট  মেডিক্যাল প্র্যাকটিশনার্স অ্যাসোসিয়েশন (বিপিএমপিএ) ও প্রাইভেট ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক ওনার্স অ্যাসোসিয়েশন (বিপিসিডিওএ)।

গতকাল সকালে এই দাবিতে আন্দোলনরত চিকিৎসকরা নগরীর শিববাড়ি মোড় থেকে বিএমএ কার্যালয় পর্যন্ত পদযাত্রা কর্মসূচি পালন করেন। পরে সেখানে সমাবেশ হয়।

সমাবেশে বিএমএ খুলনার সভাপতি ডা. শেখ বাহারুল আলম বলেন, খুলনা-২ আসনের সংসদ সদস্য মিজানুর রহমান মিজান আগামী বৃহস্পতিবারের মধ্যে চিকিৎসক মামুনের ওপর হামলাকারীদের গ্রেপ্তারের ব্যাপারে আশ্বাস দিয়েছেন।

মন্তব্য